৩০ হাজার মাস্ক ও ১৫ হাজার হেড কভার পাঠাল ভারত | Live Press24

৩০ হাজার মাস্ক ও ১৫ হাজার হেড কভার পাঠাল ভারত

Published on: 3:03 pmMarch 25, 2020

লাইভ প্রেস২৪,ঢাকা: করোনাভাইরাস মোকাবিলায় সহায়তার অংশ হিসেবে বাংলাদেশের জন্য ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার পাঠিয়েছে ভারত।

বুধবার (২৫ মার্চ) ঢাকায় ভারতের হাইকমিশনার রীভা গাঙ্গুলি দাশ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের কাছে এসব সামগ্রী হস্তান্তর করেন।

এ বিষয়ে ভারতের হাইকমিশনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতের ‘প্রতিবেশী প্রথমে’ নীতির অংশ হিসেবে এবং করোনাভাইরাসের বিস্তাররোধে একটি সমন্বিত আঞ্চলিক উদ্যোগ নিতে গত ১৫ মার্চ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি অন্যান্য সার্ক নেতাদের সঙ্গে ভিডিও সম্মেলন করেন। এই অঞ্চলের প্রতি ভারতের প্রতিশ্রুতি বাস্তবায়নে বুধবার ৩০ হাজার সার্জিক্যাল মাস্ক এবং ১৫ হাজার হেড কভার বাংলাদেশ সরকারের কাছে সহায়তা হিসেবে হস্তান্তর করা হয়েছে।

এতে আরও বলা হয়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ঘোষণা অনুসারে প্রাথমিকভাবে ভারতের এক কোটি মার্কিন ডলার সহায়তা নিয়ে কোভিড-১৯ জরুরি তহবিল গঠিত হয়। পরে বাংলাদেশ সরকারসহ সার্কের বিভিন্ন দেশ কোভিড-১৯ জরুরি তহবিলে অবদান রেখেছে। সুনির্দিষ্ট ব্যবস্থা গ্রহণ এবং নিজেদের সেরা অনুশীলনগুলো বিনিময়ের জন্য ভারত ও বাংলাদেশের ডাক্তার এবং অন্যান্য অংশীদারদের মধ্যে ভিডিও সম্মেলন পরিচালনা করার প্রস্তুতিও চলছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বন্ধু ও প্রতিবেশী হিসেবে প্রতিকূল সময়ে ভারত বাংলাদেশের পাশে দাঁড়াতে প্রস্তুত। ভারত, বাংলাদেশ এবং অন্যান্য সার্ক দেশ ঐক্যবদ্ধভাবে কোভিড-১৯ সংক্রমণে সৃষ্ট পরিস্থিতি কাটিয়ে উঠতে পারবে।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

 মেজর সিনহার মর্মান্তিক হত্যার পুরো বর্ণনা দিলেন সিফাত
সারাদেশে আগামী তিন দিন বৃষ্টির প্রবণতা বাড়তে পারে
বিমান ভ্রমনের খরচ রোববার থেকে বাড়ছে
“১৫ আগস্ট খালেদার কেক না কাটার সিদ্ধান্ত জাতিকে স্বস্তি দিয়েছ ”
আজ শোকাবহ ১৫ আগস্ট
গোপালগঞ্জে ভাতিজির বিয়েতে গুলি ছুড়ে উল্লাস করলো চাচা!(ভিডিওসহ)
‘খালেদার জন্মদিন নিয়ে বিএনপির জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত’
সিনহা হত্যাকান্ডে শিপ্রার আচরণ ‘খুব’ সন্দেহজনক : ড. আসিফ নজরুল
সরকার সংবিধানের পবিত্রতাকে লঙ্ঘন করছে : ফখরুল
মেজর সিনহা যেভাবে ‘৯টি তল্লাশিচৌকি’ পার হয়ে অবশেষে পুলিশের গুলিতে ঝাঁজরা হন