অপসারণ হলো সলিমুল্লাহ হাসপাতালের সেই পরিচালক | Live Press24

অপসারণ হলো সলিমুল্লাহ হাসপাতালের সেই পরিচালক


লাইভ প্রেস২৪,ঢাকা: স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোর্শেদ রশীদকে সরিয়ে দেয়া হয়েছে।করোনাভাইরাস সংক্রামণের মধ্যে সম্পদের স্বল্পতায় হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহ করা যাচ্ছে না জানিয়ে নোটিশ দেয়ার চারদিনের মধ্যেই সরানো হল তাকে।

মোর্শেদ রশীদকে সেনাবাহিনীতে ফিরিয়ে নিতে তার চাকরি সশস্ত্র বাহিনী বিভাগে ন্যস্ত করে বুধবার জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে আদেশ জারি করা হয়েছে।

প্রেষণে নতুন পরিচালক নিয়োগ পেয়েছেন ব্রিগেডিয়ার জেনারেল কাজী মো. রশীদ উন নবী। রশীদ উন নবীকে পরিচালক নিয়োগ দিতে তার চাকরি স্বাস্থ্য সেবা বিভাগে ন্যস্ত করা হয়েছে।

গত ২১ মার্চ হাসপাতালের কর্মকর্তা-কর্মচারীদের মাস্ক সরবরাহের বিষয়ে একটি নোটিশ জারি করেন মোর্শেদ রশীদ।

নোটিশে বলা হয়, স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ মিটফোর্ড হাসপাতাল ঢাকায় কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের অবগতির জন্য জানানো যাচ্ছে যে, দেশে করোনাভাইরাসের সংক্রমণ আশঙ্কাজনকহারে বৃদ্ধি পাচ্ছে বিধায় হাসপাতালে সেবা গ্রহণের জন্য আগত রোগীর সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। সংক্রমণ ঝুঁকি এড়ানোর জন্য প্রতিরোধ কর্মসূচি হিসেবে হাসপাতালে কর্মরত এবং সেবা কাজের সঙ্গে জড়িত সকলের মাস্ক ব্যবহার করা প্রয়োজন। সম্পদের সল্পতার জন্য হাসপাতালের তরফ থেকে সকলকে মাস্ক সরবরাহ করা যাচ্ছে না। এ অবস্থায় সংক্রমণের ঝুঁকি এড়ানোর জন্য সকলকে নিজ উদ্যোগে মাস্ক ব্যবহারের জন্য অনুরোধ করা হল।

সেই নোটিশের ছবি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ছড়িয়ে পড়লে নানা আলোচনা-সমালোচনার সৃষ্টি হয়। অনেকেই করোনা মোকাবেলায় সরকারের প্রস্তুতির বিষয়ে প্রশ্ন তোলেন।

লাইভ প্রেস২৪/এমআর