আপাতত খালেদা কোয়ারেন্টিনে থাকবেন – মির্জা ফখরুল


লাইভ প্রেস২৪, ঢাকা :  বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বুধবার বিকালে বিএসএমএমইউ হাসপাতাল থেকে মুক্তি পেয়ে গুলশানের বাসভবনে পৌঁছান।

দেশে করোনাভাইরাসের মহামারীর মধ্যে সরকারের নির্বাহী আদেশে মুক্তি পেলেও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া আপাতত কিছুদিন কোয়ারেন্টিনে থাকবেন বলে জানিয়েছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বুধবার রাতে বিএনপির স্থায়ী কমিটির সদস্যদের সঙ্গে নিয়ে গুলশানে খালেদা জিয়ার বাড়ি ফিরোজায় গিয়ে তার সঙ্গে দেখা করার পর সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ফখরুল বলেন, “আমরা শুধু ম্যাডামের সাথে দেখা করতে এসেছি। তিনি খুব অসুস্থ। চিকিৎসকরা তাকে দেখছেন। তার চিকিৎসার ব্যাপারটা নিশ্চিত করা নিয়ে আলোচনা হয়েছে। কিছুদিন অন্তত ম্যাডামকে যেন কোয়ারেন্টিনে রাখা হয়, অর্থাৎ অন্য কেউ যেন দেখা-সাক্ষাত না করে, সেসব বিষয়ে আমরা আলোচনা করেছি।”

বিএনপি মহাসচিব দাবি করেন, তাদের চেয়ারপারসনের সঙ্গে রাজনৈতিক কোনো বিষয়ে তাদের আলোচনা হয়নি।

“স্থায়ী কমিটির সদস্যরা তাকে শুভেচ্ছা জানিয়েছেন এবং আল্লাহর কাছে দোয়া করেছেন, শুকরিয়া আদায় করেছেন যে, তিনি ফিরে এসছেন বাসায়।”

মির্জা ফখরুল বলেন, “আপনারা দেখেছেন যে, মাননীয় চেয়ারপারসন অত্যন্ত অসুস্থ। তারপরেও তিনি সকল নেতা-কর্মী ও দেশবাসীকে শুভেচ্ছা জানিয়েছেন এবং সকলকে ভালো থাকতে বলেছেন। তিনি কোয়ারেন্টিনে থাকার জন্য বলেছেন এবং ভয়াবহ যে মহামারী হচ্ছে, সেজন্য সবাই যেন আমরা সচেতনভাবে চলি এবং নিজেকে বাঁচিয়ে চলি- সে কথা বলেছেন।”

খালেদা জিয়া কতদিন কোয়ারেন্টিনে থাকবেন জানতে চাইলে ফখরুল বলেন, “সেটা চিকিৎসকরা ঠিক করবেন।”

লাইভ প্রেস২৪/মোআ

Share This: