ইতালির মতো পরিণতি হতে পারে যুক্তরাজ্যের | Live Press24

ইতালির মতো পরিণতি হতে পারে যুক্তরাজ্যের

Published on: 12:03 pmApril 4, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: এরই মধ্যে যুক্তরাজ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছে তিন হাজার ছয়শ পাঁচজন। যা চীনের মৃতের সংখ্যার চেয়ে দুশ ৭৯ জন বেশি। বিশেষজ্ঞরা আগে থেকেই বলে আসছেন ইতালির মতো পরিণতি হতে পারে যুক্তরাজ্যের।

গতকাল শুক্রবার ৬৮৪ জন মারা যাওয়ার ঘটনায় সেই আশঙ্কা মাথাচাড়া দিয়েছে। লন্ডনে বর্তমানে প্রতিদিন মারা যাওয়ার সংখ্যা চীনের উহান শহরের চেয়েও বেশি।

সেখানে নতুন করে একশ জন মারা যাওয়ার কথা জানা গেছে। ব্রিটেনে গতকাল ছিল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা যাওয়ার ঘটনার সর্বোচ্চ রেকর্ডের দিন। জানা গেছে, মৃতদের মধ্যে দুজন নার্সও রয়েছে।

বিশেষজ্ঞরা মনে করছেন, ইতালি এবং স্পেনে যে হারে মানুষ মারা যাচ্ছে, এরপর যুক্তরাজ্যে মৃতের সংখ্যা সেই অনুপাতে হওয়ার শঙ্কা রয়েছে। এমনকি যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে মৃতের সংখ্যা অন্যসব দেশকে ছাড়িয়ে যাবে।

স্পেনে বর্তমানে ১১ হাজার একশ ৯৮ জন মারা গেছে। অন্যদিকে যুক্তরাষ্ট্রে মারা গেছে সাত হাজার তিনশ ৯২ জন এবং ইতালিতে সেই সংখ্যা ১৪ হাজার ছয়শ ৮১ জন। লন্ডনে বর্তমানে এক হাজার ছাড়িয়েছে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। সেই সংখ্যা লাফিয়ে বাড়ছে। সেই শহরের পরিস্থিতি অনেকটাই উহানের সঙ্গে মিলে গেছে।

তবে বিশেষজ্ঞরা এও বলছেন, করোনার ব্যাপারে মানুষজনকে সচেতন করতে হবে। তাদের নিরাপদে রাখার সর্বোচ্চ চেষ্টা করতে হবে। কোনোভাবেই তাদের আতঙ্কিত করা যাবে না।

 

লাইভ প্রেস২৪/এএম