রমজানে সরকারি অফিস ৯টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত খোলা থাকবে


লাইভ প্রেস২৪,ঢাকা: রমজান মাসে সরকারি অফিস সকাল নয়টা থেকে বেলা সাড়ে তিনটা পর্যন্ত খোলা রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আধা সরকারি, স্বায়ত্ত্বশাসিত এবং আধা স্বায়ত্ত্বশাসিত দপ্তরগুলোও এর আওতায় আসবে।

সোমবার গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে অনুষ্ঠিত মন্ত্রিসভার বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়।

সভার সিদ্ধান্ত অনুযায়ী, সব অফিসে দুপুর একটা ১৫ মিনিট থেকে দেড়টা পর্যন্ত ১৫ মিনিট জোহরের নামাজের বিরতি থাকবে।

মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম সভা শেষে সাংবাদিকদের বৈঠকের সিদ্ধান্ত সম্পর্কে জানান। তিনি বলেন, ব্যাংক, ব্যক্তিগত প্রতিষ্ঠান, বিমা প্রতিষ্ঠান, আর্থিক খাতের প্রতিষ্ঠান, ডাকঘর, রেলওয়ে, হাসপাতাল, রাষ্ট্রীয় শিল্প কারখানা এবং অন্যান্য জরুরি সেবাদাতা প্রতিষ্ঠান ও সংস্থা তাদের নিজস্ব অফিস সময় ঠিক করে নেবেন।

এদিকে করোনা প্রাদুর্ভাবের মধ্যে ব্যতিক্রমী এক মন্ত্রিসভার বৈঠক অনুষ্ঠিত হয়েছে। এমনিতে সাধারণত মন্ত্রিসভার বৈঠকে সব মন্ত্রী-প্রতিমন্ত্রীরা থাকলেও আজ কেবল ছিলেন নির্দিষ্ট কয়েকজন মন্ত্রী। তারা হলেন, অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, আইনমন্ত্রী আনিসুল হক, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান, মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম, বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি। কেবল যাদের এজেন্ডা ছিল তারাই ছিলেন সোমবারের বৈঠকে।

এছাড়া মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমেদ কায়কাউসসহ কয়েকজন সচিবও উপস্থিত ছিলেন। তবে আজ সবার বসার ব্যবস্থা ভিন্ন। টেবিলগুলো ছিল দূরে দূরে। সবার মুখেই ছিল মাস্ক। করোনা সংক্রমণ ঠেকাতে বিশেষ স্বাস্থ্যবিধির অংশ হিসেবে তারা এই সুরক্ষা ব্যবস্থা নিয়েছিলেন।

লাইভ প্রেস২৪/এমআর