রাজধানীর শেরেবাংলা নগরের মোতাহার বস্তি লকডাউন

লাইভ প্রেস২৪,ঢাকা: রাজধানীর শেরেবাংলা নগর এলাকার মোতাহার বস্তিতে একজন করোনাভাইরাস আক্রান্ত রোগী পাওয়া গেছে। এজন্য বস্তিটি লকডাউন করে ঘিরে রেখেছে পুলিশ।

বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদফতরের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) নির্দেশে বস্তিটি লকডাউন করে দেয়া হয়।

শেরেবাংলা নগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জানে আলম মুন্সী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘আমরা একটা বস্তিকে লকডাউন করেছি। বর্তমানে আমি মিটিংয়ে আছি। মিটিং শেষে বিস্তারিত বলতে পারবো।’

স্থানীয় একজন জানান, বিকেলের পর থেকে মোতাহার বস্তিতে কাউকে বের হতে বা ঢুকতে দিচ্ছে না পুলিশ। বস্তিতে করোনাভাইরাস রোগী পাওয়া গেছে। সেখান থেকে যাতে করোনার সংক্রমণ আশেপাশে ছড়িয়ে না পড়ে, সেই সতর্কতা হিসেবে আইইডিসিআরের নির্দেশে বস্তিটি লকডাউন করা হয়েছে।

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৫৪ জন আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে আরও তিনজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে।

বুধবার (৮ এপ্রিল) দুপুরে স্বাস্থ্য অধিদফতরের করোনাভাইরাস সংক্রান্ত নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

গত ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। এরপর থেকে প্রায় নিয়মিত কয়েকজন করে নতুন আক্রান্ত রোগীর খবর দিচ্ছিল আইইডিসিআর। সবশেষ হিসাবে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা ২১৮। মারা গেছেন ২০ জন। সুস্থ হয়ে উঠেছেন ৩৩ জন।

প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে নানা পদক্ষেপ নেয়া হচ্ছে; যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র‌্যাব ও পুলিশ।

লাইভ প্রেস২৪/এমআর