রাতে গাবতলী থেকে ছাড়ছে যাত্রীবাহী বাস, ঝুঁকিতে পুরো দেশ | Live Press24

রাতে গাবতলী থেকে ছাড়ছে যাত্রীবাহী বাস, ঝুঁকিতে পুরো দেশ

Published on: 4:03 pmApril 9, 2020

লাইভ প্রেস২৪,ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দেশে চলছে সাধারণ ছুটি। সব ধরনের গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচলও বন্ধ। তবে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গভীর রাতে চলছে বাস।

দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী ২১৮ জন। এর মধ্যে শুধু ঢাকায় ১২৯ জন। রাজধানী থেকে বাইরে যাওয়া ও প্রবেশ নিষিদ্ধ হলেও থেমে নেই যাতায়াত। গভীর রাতে গাবতলীসহ বিভিন্ন আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ছাড়ছে বাস। যাচ্ছে ব্যক্তিগত গাড়ি। আবার প্রবেশও করছে এসব যানবাহন। যাত্রীবাহী যান চলাচলের কারণে ঝুঁকিতে পুরো দেশ।

বুধবার গভীর রাতে গাবতলী বাস টার্মিনালে বাস চলাচলের এমন চিত্র দেখা গেছে। তবে সেখানে কোনো আইনশৃঙ্খলনা রক্ষাকারী বাহিনীর গাড়ি চোখে পড়েনি। কয়েকটি বাসের চালক ও হেলপারের সঙ্গে কথা বলে জানা গেছে, মহাখালী এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকেও রাতে বাস ছেড়ে যায়। কিন্তু এর সংখ্যা খুবই কম।

দেশে বুধবার (৮ এপ্রিল) আরও ৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে আরও তিনজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। এর মধ্যে সর্বোচ্চ ১২৯ জন করোনা রোগী রয়েছে ঢাকায়। এর পরই নারায়ণগঞ্জে ৪৬ জন করোনা আক্রান্ত রোগী।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

পররাষ্ট্রমন্ত্রী করোনায় আক্রান্ত
শপথ নিলেন নব-নির্বাচিত এমপি মোহাম্মদ হাবিব হাসান
শপথ নিলেন ধর্ম প্রতিমন্ত্রী ফরিদুল হক
‘আ’লীগ মনে করে দেশটা পৈতৃকসূত্রে তাদের প্রাপ্য’
মন্ত্রিসভায় আর কোনো পরিবর্তন হচ্ছে না : কাদের
বিবিসির ১০০ নারীর তালিকায় রয়েছেন বাংলাদেশের ২ নারী
মুক্তিযুদ্ধে ব্যবহৃত অস্ত্র বিক্রি-হস্তান্তরে নিষেধাজ্ঞা
করোনা নিয়ে ‘কঠোর’ হচ্ছে সরকার
এবার বদলে যাবে সকল ‘ফোন নম্বর’
‘শুধু ভ্যাকসিন আমদানি নয়, বেশি মানুষকে ভ্যাকসিন দিতে হবে’