রাতে গাবতলী থেকে ছাড়ছে যাত্রীবাহী বাস, ঝুঁকিতে পুরো দেশ

লাইভ প্রেস২৪,ঢাকা: করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে গত ২৬ মার্চ থেকে দেশে চলছে সাধারণ ছুটি। সব ধরনের গণপরিবহন চলাচলে নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। আন্তঃজেলা ও দূরপাল্লার বাস চলাচলও বন্ধ। তবে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে গভীর রাতে চলছে বাস।

দেশে এখন পর্যন্ত করোনা আক্রান্ত রোগী ২১৮ জন। এর মধ্যে শুধু ঢাকায় ১২৯ জন। রাজধানী থেকে বাইরে যাওয়া ও প্রবেশ নিষিদ্ধ হলেও থেমে নেই যাতায়াত। গভীর রাতে গাবতলীসহ বিভিন্ন আন্তঃজেলা বাস টার্মিনাল থেকে ছাড়ছে বাস। যাচ্ছে ব্যক্তিগত গাড়ি। আবার প্রবেশও করছে এসব যানবাহন। যাত্রীবাহী যান চলাচলের কারণে ঝুঁকিতে পুরো দেশ।

বুধবার গভীর রাতে গাবতলী বাস টার্মিনালে বাস চলাচলের এমন চিত্র দেখা গেছে। তবে সেখানে কোনো আইনশৃঙ্খলনা রক্ষাকারী বাহিনীর গাড়ি চোখে পড়েনি। কয়েকটি বাসের চালক ও হেলপারের সঙ্গে কথা বলে জানা গেছে, মহাখালী এবং সায়েদাবাদ বাস টার্মিনাল থেকেও রাতে বাস ছেড়ে যায়। কিন্তু এর সংখ্যা খুবই কম।

দেশে বুধবার (৮ এপ্রিল) আরও ৫৪ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। এ নিয়ে দেশে করোনায় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২১৮ জনে। আক্রান্ত রোগীদের মধ্যে আরও তিনজনের মৃত্যু হয়েছে। ফলে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২০ জনে। এর মধ্যে সর্বোচ্চ ১২৯ জন করোনা রোগী রয়েছে ঢাকায়। এর পরই নারায়ণগঞ্জে ৪৬ জন করোনা আক্রান্ত রোগী।

লাইভ প্রেস২৪/এমআর