টঙ্গীতে টিসিবির লাইনে ভিড়, ঝুঁকি এড়াতে পুলিশের নির্দেশ

লাইভ প্রেস২৪, টঙ্গী(গাজীপুর) : গাজীপুরের টঙ্গী শিল্প নগরী হিসেবে পরিচিত। করোনাভাইরাসের সংক্রামন এড়াতে কারখানা বন্ধ রয়েছে। কর্মহীন হয়েছেন কয়েক লাখ মানুষ। রোজগার নেই। সঞ্চয়ে টান পড়েছে। তাই কম খরচে পণ্য কিনতে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) ট্রাকের সামনে প্রতিদিন বাড়ছে ভিড়। এ সময় সামাজিক দূরত্ব না মানায় করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ছে।

টিসিবির প্রায় প্রতিটি ট্রাকের সামনে ক্রেতার সংখ্যা অনেক বেশি হওয়ায় তাদের নিয়ন্ত্রণ করা ও সামাজিক দূরত্ব বজায় রেখে পণ্য বিক্রি সম্ভব হচ্ছে না।
টিসিবি ডিলাররা দাবি করছে, নিরাপদ দূরত্ব বজায় রাখতে যথেষ্ট উদ্যোগে নেওয়া হলেও ক্রেতারা তা মানছেন না।

টঙ্গীর বিভিন্ন এলাকায় টিসিবির গাড়ির সামনে দেখা যায়, ক্রেতাদের মধ্যে পণ্য কেনার প্রতিযোগিতার কারণে বিশৃঙ্খলা হচ্ছে বেশি। তীব্র রোদ ও সড়কে দীর্ঘক্ষণ দাঁড়িয়ে থাকার ফলেও ঘটছে ধৈর্যচ্যুতি।

টঙ্গীর বিভিন্ন স্থান ঘুরে বৃহস্পতিবার দুপুরে দেখা যায়, বিসিক ও হোসেন মার্কেট এলাকায় টিসিবির ট্রাকের সামনে ক্রেতাদের উপচে পড়া ভিড়। পন্য প্রতিযোগিতা চলছে।
এ সময় দেখা যায় টঙ্গী পূর্ব থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মো.আমিনুল ইসলাম হাত মাইক নিয়ে সচেতনতার কথা বলে যাচ্ছেন। তিনি ক্রেতাদের সামাজিক দূরত্ব বজায় রেখে লাইনে দাঁড় করিয়ে দেন।

তিনি বলেন, আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা চলে যাওয়ার পর আবার বিশৃঙ্খলা শুরু হয়। টিসিবির পণ্য বিক্রেতা দূরত্ব বজায় রাখতে বললেও কর্ণপাত করছেন না ক্রেতারা।

অপরদিকে করোনাভাইরাসের কারণে পণ্য বিক্রির ক্ষেত্রে ডিলারদের ভালোভাবে নির্দেশনা দেওয়া হয়েছে। ক্রেতাদের ৩ ফুট দূরে দূরে দাঁড়ানো এবং প্রয়োজনে স্থানীয় প্রশাসনের সহায়তা নেওয়ার কথা বলা হয়েছে।

এনায়েতুল্লাহ কাজল নামে এক ডিলার বলেন, আমরা ক্রেতাদের বার বার সামাজিক দূরত্ব বজায় রেখে দাঁড়াতে অনুরোধ করি। আমরা প্রতি সপ্তাহে তিন দিন এই ন্যায্য মূল্যে পন্য বিক্রয় করে থাকি।

লাইভ প্রেস২৪/নাঈমুল হাসান