পাবনায় করোনার উপসর্গে নারীর মৃত্যু ; নমুনা সংগ্রহ | Live Press24

পাবনায় করোনার উপসর্গে নারীর মৃত্যু ; নমুনা সংগ্রহ

লাইভ প্রেস২৪, পাবনা : পাবনায় সাঁথিয়ায় জ্বর, শ্বাসকষ্ট ও গলা ব্যাথাসহ করোনার উপসর্গ নিয়ে ছুম্মা খাতুন (৫০) নামের এক নারীর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার (০৯ এপ্রিল) দুপুরে নিজ বাড়িতে মারা যান তিনি। মৃত ছুম্মা খাতুন উপজেলার ধূলাউড়ি মধ্যপাড়া গ্রামের মোঃ আবু বক্কারের স্ত্রী।

বিকেলে প্রশাসনের তত্ত¡াবধানে ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশনা অনুসারে সুরক্ষা পোশাক পরিহিত স্বেচ্ছাসেবক দল ওই নারীর দাফন সম্পন্ন করে।

সাঁথিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম জামাল আহমেদ জানান, পেশায় ভিক্ষুক ওই নারী বেশ কিছুদিন ধরেই শ^াসকষ্ট জনিত সমস্যায় ভুগছিলেন। বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যাওয়ায় আমরা বাড়িটি লকডাউন করেছি।

সাঁথিয়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ ফাতেমা তুজ জান্নাত জানান, এর আগে তার বিষয়টি জানতে পেরে করোনা সন্দেহে মঙ্গলবার (০৭ এপ্রিল) সন্ধ্যায় ছুম্মা খাতুনের নমুনা সংগ্রহ করে বুধবার (০৮ এপ্রিল) সকালে পরীক্ষার জন্য রাজশাহীতে পাঠানো হয়েছে। রিপোর্ট না আসা পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে কিনা নিশ্চিত বলা সম্ভব নয়।

ধুলাউড়ি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জরিফ উদ্দিন মাষ্টার জানান, ওই নারী একজন অ্যাজমা রোগী ছিলেন। দীর্ঘদিন ধরে ঠান্ডাম কাশি, শ্বাস কষ্ট ও জ্বরে ভুগছিলেন।

এদিকে, স্থানীয় গ্রামবাসী জানিয়েছেন ভিক্ষা বৃত্তি করতে ছুম্মা খাতুন বিভিন্ন স্থানে ঘুরে বেড়াতেন। করোনার উপসর্গে তার মৃত্যু হওয়ায় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে।

লাইভ প্রেস২৪/শাহীন রহমান