জামালপুরে পাচারকালে ৮৫ বস্তা সরকারি চাল উদ্ধার | Live Press24

জামালপুরে পাচারকালে ৮৫ বস্তা সরকারি চাল উদ্ধার

Published on: 3:03 pmApril 10, 2020

লাইভ প্রেস২৪,জামালপুর : হতদরিদ্রের মধ্যে ১০ টাকা কেজি দরে বিক্রির জন্য বরাদ্দকৃত খাদ্যবান্ধব কর্মসূচির ৮৫ বস্তা চাল ৩টি ইজিবাইকে করে কালোবাজারে পাচারের সময় তা উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালত। স্থানীয়দের চাল আটকের খবর পেয়ে শুক্রবার সকাল সাড়ে ১০ টার দিকে জামালপুরের সদরের শাহবাজপুর ইউনিয়নের চিকারপাড়া এলাকা হতে এ চাল উদ্ধার করেছেন ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমীন।
উদ্ধারকৃত চাল নারায়ণপুর তদন্তকেন্দ্রের জিম্মায রাখা হয়েছে। তবে চাল উদ্ধার করা হলেও চোরাইকাজে জড়িত কাউকে গ্রেফতার করা যায় নি।

স্থানীয়রা জানান, কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে চিকারপাড় এলাকার চাল ব্যবসায়ী রফিকুল ইসলামের বাড়িতে ৮৫ বস্তা চাল রাখে আরেক চাল ব্যবসায়ী আসাদুল্লাহ। সকালে সেই চাল ৩টি ইজিবাইকে করে নিয়ে যাবার সময় এলাকার লোকজন তা আটক করে প্রশাসনকে খবর দেয়।

জামালপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফরিদা ইয়াসমীন লাইভ প্রেস২৪’কে জানান, খাদ্যবান্ধব কর্মসূচির চাল কালোবাজারে পাচারের খবর পেয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। সকালে চাল ব্যবসায়ী রফিকুল ইসলামের বাড়ির সামনে ৩টি ইজিবাইক থেকে ৮৫ বস্তা চাল উদ্ধার করা হয়। এ ঘটনায় ওই এলাকার ডিলার লুৎফর রহমান, কালোবাজারি আসাদুল্লাহ ও রফিকুল ইসলামের বিরুদ্ধে মামলা দায়েরের জন্য উপজেলা খাদ্য কর্মকর্তাকে নির্দেশ দেওয়া হয়েছে।

রাজন্য রুহানি