সবাই ধৈর্য ধারণ করে ঘরে থাকুন, নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন | Live Press24

সবাই ধৈর্য ধারণ করে ঘরে থাকুন, নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন

Published on: 11:08 pmApril 11, 2020

 

(স্টাফ রিপোটার): করোনা ভাইরাসের সংক্রমণ থেকে বাঁচতে বা বাঁচাতে বর্তমান সময়ে সবাই বাড়ির বাহিরে বের না হই। সাময়িকের জন্য যত কষ্টই হোক একটু ধর্য্য ধারণ করে ঘরে অবস্থান করি। এক্ষেত্রে আমি-আপনি পরিবারের সবাই সুরক্ষিত থাকবো।

বিশেষ করে মাঠ পর্যায়ের প্রশাসনকে নিজেদের অবস্থান থেকে সহযোগীতা করি। এ কঠিন সময়ে পরিবারকে সময় দিয়ে সবাই মহান সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি করোনার ভয়াবহ অন্ধকার যেন অচিরেই কেটে যায়।

আপনি হয়তো আপনার পরিবারের একমাত্র উপার্জনকারী ব্যক্তি। কিন্তু বাড়ির বাহিরে বের হবার কারনে আপনিই যদি অসুস্থ্য হন তাহলে আপনার পরিবারের সদস্যদের কেই’বা দেখবে। করোনার অন্ধকার হয়তো বেশী দিন থাকবেনা তাই অর্থ উপর্জনের কথা মাথায় না নিয়ে ধৈর্য্য ধারণ করি। এমন কি রাস্তায় বের না হই এবং চায়ের দোকানেও আড্ডায় না গিয়ে ঘরে অবস্থান করি। পরিবারকে সময় দেই।

বর্তমানে আমাদের দেশে খাদ্যের কোন সংকট নেই। তা বাজারে গেলেই বুঝা যায় । আগের তুলনায় বর্তমানে উপজেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের বাজার তদারকির কারণে যে কোন খাদ্য সামগ্রীর দাম মোটামুটি হাতের নাগালের মধ্যেই রয়েছে।

খাদ্য সামগ্রীর দাম হাতের নাগালে থাকলেও হয়তো অনেকেই দিনের উপার্জন দিয়েই পরিবারের জন্য দিনের খাদ্য সামগ্রী ক্রয় করতে হয়। বর্তমানে কাজে যেতেও পারছেন না অনেকেই। এক্ষেত্রে পরিবারের খাওয়া পড়া নিয়ে সাময়িকের জন্য একটু কষ্টই হচ্ছে। আপনার কষ্টের কথা কাউতে বলতেও পারছেন না।

বিশেষ করে এ সমাজে যারা মধ্যবিত্ত পরিবারে রয়েছেন অর্থ উপার্জনে আপনি ছাড়া সংসারে কেউ নেই। লজ্জা বা সংকোচবোধ না করে নিজের সমস্যা অবশ্যই জানাতে হবে। আমি আপনাকে পরামর্শ দিবো আপনার পাশেই রয়েছে উপজেলা প্রশাসন, জনপ্রতিনিধি ও ধর্ণাঢ্য ব্যাক্তি। তাই নিজে সংকোচ বা লজ্জাবোধ না করে আপনি ফোন করে অথবা কারো মাধ্যমে আপনার সমস্যার কথা তাদেরকে জানান। আমার বিশ্বাস বাড়িতে পৌছে যাবে আপনার ও পরিবারের জন্য খাদ্য সামগ্রী। উপজেলা প্রশাসনের মোবাইল নাম্বার সবসময়ই খোলা রয়েছে।

শুধু উপজেলা , পৌরসভার নয় ইউপি চেয়ারম্যান এর নাম্বারও খোলা রয়েছে। পৌরসভা ও ইউনিয়নে বসবাস করলে সংকোচ বোধ না করে ফোন দিতে পারেন। এক্ষেত্রে খাদ্য সামগ্রী পৌছে যাবে আপনার ঘরে। এমনই ঘোষনা রয়েছে বর্তমান সরকারের পক্ষ থেকেও।

তাই অযথা ঘুরাঘুরি বা আড্ডায় না গিয়ে ধৈর্য্য ধারণ করে ঘরে অবস্থান করি নিজে সুস্থ্য থাকি এবং পরিবারকে সুরক্ষিত রাখি।আল্লাহর কাছে ক্ষমা চাই, আল্লাহ যেন আমাদের এই মুসিবতের দিনে সাহায্য করেন। আমিন।

মো:মাহবুবুল আলম রিপন

প্রধান সম্পাদক(LivePress24.com)

আরও পড়ুন

লাইভ প্রেস২৪ এর প্রধান সম্পাদক করোনায় আক্রান্ত
ফেসবুকের নতুন ফিচার ‘অ্যাভাটার’, যেভাবে ব্যবহার করবেন
সিলেট নিয়ে ভার’তীয় মিডি’য়ায় নতুন ভাবনা
ধামরাইয়ে খাবারের অভাবে লোকালয়ে ঘুরছে বানর
সবাই ধৈর্য ধারণ করে ঘরে থাকুন, নিজের পরিবারকে সুরক্ষিত রাখুন
টানা তৃতীয়বারের মতো জয়ী বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ
পৃথক কমিশন গঠন করে জিয়ার মরণোত্তর বিচার করতে হবে: নাসিম
বিএনপি জনসমর্থন হারিয়ে ফেলেছে: ওবায়দুল কাদের
পৃথিবীর অনেক দেশের তুলনায় আমরা অনেক মেধাবী: তথ্যমন্ত্রী
শেখ হাসিনা ছাড়া আমরা দলের জন্য অপরিহার্য নই : কাদের