৪ শত পরিবারের পাশে ডিলিংক পরিবহন কর্তৃপক্ষ | Live Press24

৪ শত পরিবারের পাশে ডিলিংক পরিবহন কর্তৃপক্ষ

Published on: 9:10 pmApril 23, 2020

 

নিজস্ব প্রতিবেদক (ধামরাই) কোভিড-১৯ বা করোনা ভাইরাস মহামারির এই সময়ে ধামরাইয়ে ডিলিংক পরিবহন কর্তৃপক্ষ শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়িয়েছে। করোনা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত এই সকল পরিবহন শ্রমিকদের পরিবারে খাবারের সহযোগিতা ও সরবরাহ করবে ডিলিংক কর্তৃপক্ষ ।

বুধবার(২৩এপ্রিল) সকালে ধামরাইয়ে প্রথম ধাপে ডিলিংক পরিবহন শ্রমিকদের সকল পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণের মাধ্যমে ডিলিংক কর্তৃপক্ষ এই কর্মসূচি শুরু করেন। করোনা মহামারি যতদিন থাকবে পুরো সময় জুড়ে নিজস্ব অর্থায়নে এই পরিবারগুলোকে খাদ্য উপকরণ ও সামগ্রিক অন্যান্য সহযোগিতার আশ্বাস দিয়েছে কর্তৃপক্ষ । তবে পরিবহণ শ্রমিক পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন ধামরাই গুলিস্তান অর্থাৎ ডিলিংক পরিবহন কর্তৃপক্ষ ।

বিগত প্রায় ১ মাসের লক ডাউন পরিস্থিতিতে বাংলাদেশের এই খেটে খাওয়া পরিবহন শ্রমিকদের অধিকাংশই এখন মানবেতর জীবনযাপন করছে। গাড়ির চাকা ঘুরলেই শুধুমাত্র যাদের পেট চলে তাদের জন্য এই করোনা পরিস্থিতি সামাল দেয়া খুবই কষ্টের। অধিকাংশ পরিবহণ শ্রমিকেরা এমন দুর্যোগপূর্ণ পরিবেশে পরিবারসহ মানবেতর জীবন যাপন করা শুরু করেছে। তবে এই সংকটময় মুহূর্তে তাদের খোঁজ নেবার মতো এবং পাশে দাঁড়ানোর মতো মালিক পক্ষের দেখা মেলা ভার। বারংবার চেষ্টা করা হচ্ছে, যাতে এই দুর্যোগপূর্ণ সময়ে মালিক-শ্রমিক ভাই-ভাই হয়ে পরিবহণ শ্রমিকদের পাশে দাঁড়ায় তাহলে পরিবহন শ্রমিকদের কষ্ট অনেকটাই লাগব হবে ।

পরিবহন শ্রমিকদের মাঝে খাদ্য সামগ্রীর মধ্যে রয়েছে ৫ কেজি চাল,১ কেজি ডাল,২ কেজি আলু,২ কেজি পিয়াজ, ১ কেজি তেল, ১ কেজি লবণ ইত্যাদি।

ধামরাই গুলিস্তান পরিবহন মালিক সমিতির ব্যবস্থাপনা পরিচালক সাইফুল ইসলাম রতন জানান, সড়কে শৃঙ্খলা আনতে আমরা সর্বদা কাজ করে যাচ্ছি। আর আমাদের কাজের সফলতা আনার পিছনে যারা আমাদের সবচাইতে সহযোগিতা করতে পারে, তারা হলেন আমাদের পরিবহন শ্রমিক ভাইয়েরা। এই সংকটপূর্ণ সময়ে আমাদের পরিবহণ শ্রমিক ভাইদের পাশে দাড়াঁনোকে আমাদের একটি কর্তব্যের মধ্যে পড়ে বলে মনে করি।

তিনি আরো বলেন, মহামারির সময়ে পরিবহন শ্রমিকরা তাদের রোজগার করতে না পারায় কষ্টে দিন অতিবাহিত করছে।আমাদের ধামরাইয়ের সকল পরিবহন শ্রমিকদের অবস্থা নাজুক, তাদের একটা তালিকা তৈরি করেছি। এছাড়াও বিভিন্ন মহলে বিত্তবানদের সাথে যোগাযোগের চেষ্টা করে যাচ্ছি,যেন শ্রমিকদের এই দুর্যোগ মুহূর্তে তাঁদেরকে কোন রকম সাহায্যের হাত আমরা বাড়িয়ে দিতে পারি ।তাই সামাজিক দূরত্ব বজায় রেখে অসহায় শ্রমিকদের মাঝে বিনামূল্যে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে।

ডিলিংক পরিবহনের পক্ষ থেকে খাদ্য সামগ্রী বিতরণের সময় আরো উপস্থিত ছিলেন ডি লিংক পরিবহনের চেয়ারম্যান আব্দুল হাকিম মঞ্জু, ৬ নং পৌর কাউন্সিলর সাহেব আলী, ডি লিংক পরিবহনের সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী, নিরাপদ সড়ক চাই এর সভাপতি মোঃ নাহিদ মিয়া প্রমুখ।

আরও পড়ুন

ধামরাইয়ে খাবারের অভাবে লোকালয়ে ঘুরছে বানর
৪ শত পরিবারের পাশে ডিলিংক পরিবহন কর্তৃপক্ষ
ধামরাইয়ে ধান কেটে কৃষকের বাড়ি পৌঁছে দিল উপজেলা ছাত্রলীগ
ধামরাইয়ের রোয়াইল ইউনিয়নে সরকারি ত্রান বিতরন