মুশফিক-মোসাদ্দেকদের ব্যাটের নিলাম শুরু হচ্ছে ৯ মে

মারুফ সরকার,ঢাকা: দেশের প্রথম অনলাইন নিলাম “স্পোর্টস ফর লাইফ” শুরু হবে আগামী শনিবার ৯ই মে রাত ১০ টায় ক্রিকেটার মুশফিক ও অনুর্ধ-১৯ বিশ্বকাপ জয়ী তরুণ টাইগার আকবর আলীর অংশগ্রহণে স্পোর্টস ফর লাইফ (Sports for Life) ফেসবুক পেজে এক লাইভ অনুষ্ঠানে। এই নিলাম চলবে আগামী বুধবার ১৪ই মে রাত ১০টা পর্যন্ত।

উক্ত নিলামে থাকবে শ্রীলংকার বিরুদ্ধে ২০১৩ সালে বাংলাদেশী ক্রিকেটার হিসেবে মুশফিকুর রহিমের প্রথম ২০০ রান করা ব্যাটটি। সাথে থাকবে মোসাদ্দেক হোসেনের ২০১৯ সালে ডাবলিনে ওয়েস্ট ইন্ডিজ এর বিরুদ্ধে ২৭ বলে ৫২ রান করা ম্যাচ জেতানো ব্যাট, বাংলাদেশ অনুর্ধ-১৯ দলের বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলীর অনুর্ধ ১৯ বিশ্বকাপ এর ফাইনালে ব্যবহার করা জার্সি ও গ্লাভস এবং নাঈম শেইখ এর ইন্ডিয়ার বিরুদ্ধে ৮১ রান করা ব্যাটটি। এ ছাড়াও থাকবে, দেশসেরা ক্রিকেট স্মারক সংগ্রাহক জসিম উদ্দিনের সংগ্রহ থেকে ২০১১ বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণকারী বাংলাদেশী সকল ক্রিকেটারদের ছবি ও অটোগ্রাফযুক্ত ব্যাট এবং সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজার অটোগ্রাফযুক্ত ক্যাপ।

“স্পোর্টস ফর লাইফ” করোনাকালে সুবিধা বঞ্চিত মানুষদের পাশে দাঁড়াতে নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট-এর একটি সামাজিক উদ্যোগ। উদ্যোগটি যৌথ ভাবে পরিচালনা করছে খেলাধুলা ব্যবস্থাপনা বিষয়ক প্রতিষ্ঠান নিবকো স্পোর্টস ম্যানেজমেন্ট, ই-কমার্স সংস্থা পিকাবো ও বিশ্বের বৃহত্তম উন্নয়ন সংস্থা ব্র্যাক। নিলাম থেকে অর্জিত অর্থের একটি অংশ চলে যাবে ব্র্যাক এর মাধ্যমে করোনাকালে বিপর্যস্ত পরিবারদের সহায়তায় ও বাকি অংশ খেলোয়াড়রা দান করবেন তাদের আসে-পাশে বিভিন্ন মানুষের সহায়তায়।

উল্লেখ্য যে, নিউজক্রিকেট২৪.কম দেশের প্রথম অনলাইন নিলাম “স্পোর্টস ফর লাইফ”-এর মিডিয়া পার্টনার।

লাইভ প্রেস২৪/বিএইচ