ঘূর্ণিঝড় আম্ফানে ১১০০ কোটি টাকার ক্ষতি | Live Press24

ঘূর্ণিঝড় আম্ফানে ১১০০ কোটি টাকার ক্ষতি

Published on: 8:03 pmMay 21, 2020

লাইভ প্রেস২৪,ঢাকা: চারটি মন্ত্রণালয়ের দেওয়া প্রাথমিক হিসাব অনুযায়ী ঘূর্ণিঝড় আম্ফানের কারণে এক হাজার ১০০ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী মো. এনামুর রহমান।

বৃহস্পতিবার (২১ মে) বিকেলে ঘূর্ণিঝড় ‘আম্ফান’ পরবর্তী সার্বিক বিষয় নিয়ে সাংবাদিকদের অনলাইন সংবাদ সম্মেলনে প্রতিমন্ত্রী এ তথ্য জানান।

তিনি বলেন, ‘প্রায় এক হাজার ১০০ কোটি টাকার প্রাথমিক হিসাব আমরা পেয়েছি। মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, পানিসম্পদ মন্ত্রণালয়, স্থানীয় সরকার বিভাগ ও কৃষি মন্ত্রণালয় আমদের ক্ষয়ক্ষতির হিসাব দিয়েছে। অন্য যারা আছেন তারা রিপোর্ট দিয়েছেন তারা তেমন কোনো ক্ষয়ক্ষতির বিবরণ দেয়নি।’

বুধবার (২০ মে) বিকেলে অতি প্রবল ঘূর্ণিঝড় আম্ফান পশ্চিমবঙ্গ উপকূলে আঘাত হানার পর স্থলভাগে উঠে আসে। সন্ধ্যারাত থেকে বাংলাদেশের উপকূলেও শুরু হয় আম্ফানের তাণ্ডব। এটি সারারাত এটি ঘূর্ণিঝড় রূপে থেকেই দেশের দক্ষিণ-দক্ষিণ-পশ্চিমাঞ্চলে তাণ্ডব চালিয়েছে। সারারাত তাণ্ডব চালানোর পর বৃহস্পতিবার (২১ মে) সকাল সাড়ে ৭টার পর শক্তি ক্ষয়ে স্থল নিম্নচাপে পরিণত হয়। ওই সময় স্থল নিম্নচাপ হিসেবে রাজশাহীতে অবস্থান করছিল আম্ফান।

সকালেই মোংলা, পায়রা ও চট্টগ্রাম সমুদ্রবন্দরকে মহাবিপদ সংকেত নামিয়ে ৩ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলে বাংলাদেশ আবহাওয়া অধিদফতর।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

করোনায় আরো ১৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১,৬০৪ জন
‘ধানের শীষের গণজোয়ারে ভীত হয়ে আ’লীগ প্রার্থী হুমকি দিচ্ছে’
সরকার একদলীয় শাসনব্যবস্থায় বিশ্বাসী : মির্জা ফখরুল
বাংলাদেশে আসছে শীতে ‘ভয়াবহ’ রুপ নিবে করোনা
ভুল রাজনীতির খেসারত দিচ্ছে বিএনপি : কাদের
মুসলিম পুরুষ-নারী কর্মকর্তা-কর্মচারীদের জন্য পর্দা ‘আবশ্যক’ : জনস্বাস্থ্য ইনস্টিটিউট
মুক্তিযোদ্ধাদের নামের আগে ‘বীর’ শব্দ ব্যবহার করতে হবে…
করোনায় মৃত্যু ২৫, নতুন শনাক্ত ১৬৮১, নমুনা পরীক্ষা ১৪,২৬৮
‘গণতন্ত্র ও অর্থনৈতিক উন্নয়নে গণমাধ্যমের ভূমিকা অপরিসীম’
ফের বাড়লো শিক্ষাপ্রতিষ্ঠানের ‘ছুটি’