ভারতে করোনায় আরও ১৫০ জনের মৃত্যু | Live Press24

ভারতে করোনায় আরও ১৫০ জনের মৃত্যু

Published on: 12:03 pmMay 22, 2020

লাইভ প্রেস২৪,ডেস্ক: ভারতে প্রণঘাতী করোনায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬ হাজার ১৯৮ জন। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ১৫০ জন।

ওয়ার্ল্ডওমিটারের পরিসংখ্যান অনুযায়ী, দেশটিতে আজ শুক্রবার সকাল পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ১ লাখ ১৮ হাজার ২২৬। এর মধ্যে মারা গেছে ৩ হাজার ৫৮৪ জন। ইতোমধ্যেই সেখানে সুস্থ হয়ে উঠেছে ৪৮ হাজার ৫৫৩ জন। দেশটিতে করোনার অ্যাক্টিভ কেস ৬৬ হাজার ৮৯টি।

ভারতে করোনায় সবচেয়ে বিপর্যস্ত মহারাষ্ট্র। স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য অনুযায়ী, দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ২ হাজার ৩৪৫ জন।

ফলে সেখানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪১ হাজার ৬৪২। অপরদিকে মুম্বাইতে ইতোমধ্যেই আক্রান্তের সংখ্যা ২৫ হাজার ছাড়িয়ে গেছে। সেখানে নতুন করে আক্রান্ত হয়েছে ১ হাজার ৩৮২ জন।

মহারাষ্ট্রের পরেই রয়েছে গুজরাট। সেখানে এখন পর্যন্ত মৃত্যু হয়েছে ৭৪৯ জনের। ওই রাজ্যে সক্রিয় করোনা রোগীর সংখ্যা ৬ হাজার ৫৬৯। অপরদিকে সুস্থ হয়ে উঠেছেন ৫ হাজার ২১৯ জন। মধ্যপ্রদেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ২৬৭ জনের। এখন পর্যন্ত মোট আক্রান্ত ৫ হাজার ৯৮১ জন। তবে সুস্থ হয়ে উঠেছেন ২৭৩৩ জন। বিহারে করোনা আক্রান্তের সংখ্যা এখন পর্যন্ত ১৯৮৭। অপরদিকে, রাজস্থানে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৬ হাজার ২২৭।

প্রসঙ্গত, গত ৩১ ডিসেম্বর চীনের হুবেই প্রদেশের উহান শহরে প্রথম করোনার উপস্থিতি ধরা পড়ে। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস।
লাইভ প্রেস২৪/এএম

আরও পড়ুন

তালেবানদের হাতে ২৮ আফগান পুলিশ নিহত
ভারতসহ ৩ দেশের নাগরিকদের ওপর সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা
জার্মানিতে মাইকে আজান নিষিদ্ধের বিরুদ্ধে মামলায় মুসলিমদের জয়
নির্বাচনে পরাজিত হলেও ক্ষমতা ছাড়তে চান না ট্রাম্প!
মুসল্লিদের ওমরাহ পালনে কাবা ঘর খুলে দেওয়া হচ্ছে
বৈশ্বিক করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে সংক্রমণ : ডব্লিউএইচও
চীন তিন গুণ শক্তি বাড়িয়েছে ভারত সীমান্তে
ট্রাম্পকে বিষাক্ত চিঠি প্রেরণের ঘটনায় নারী গ্রেপ্তার
নিজের সব সম্পদ দান করাই ছিল এই ধনকুবের বহুদিনের স্বপ্ন
৫ ঘণ্টার চেষ্টায় বের করলেন গলায় আটকানো কয়েন