পাকিস্তানে ৯৮ আরোহীবাহী প্লেন বিধ্বস্ত | Live Press24

পাকিস্তানে ৯৮ আরোহীবাহী প্লেন বিধ্বস্ত

Published on: 9:03 pmMay 22, 2020

লাইভ প্রেস২৪,ডেস্ক: পাকিস্তান ইন্টারন্যাশনাল এয়ারলাইন্সের (পিআইএ) একটি প্লেন বিধ্বস্ত হয়েছে। অভ্যন্তরীণ ওই ফ্লাইটে ৯০ যাত্রী ও ৮ ক্রু ছিলেন।

শুক্রবার (২২ মে) করাচির জিন্নাহ আন্তর্জাতিক বিমানবন্দরের কাছে মডেল কলোনিতে এই প্লেনটি বিধ্বস্ত হয়। এ৩২০ এয়ারবাসের ফ্লাইটটি লাহোর থেকে করাচি যাচ্ছিল। অবতরণের আগেই এটি বিধ্বস্ত হয়।

পিআইএ’র মুখপাত্র আবদুল সাত্তার ৮৩০৩ নম্বর এ ফ্লাইট বিধ্বস্ত হওয়ার বিষয়টি সাংবাদিকদের নিশ্চিত করেন। তবে কী কারণে এ দুর্ঘটনা ঘটলো এবং এতে কেমন ক্ষয়ক্ষতি হয়েছে, তা তৎক্ষণাৎ জানা যায়নি।

পাকিস্তানের সংবাদমাধ্যম প্লেনটিতে মোট ৯৮ আরোহী ছিলেন জানালেও ডেইলি মেইল, ব্লুমবার্গসহ কিছু আন্তর্জাতিক সংবাদমাধ্যম বলছে, ফ্লাইটটিতে ১০৭ আরোহী ছিলেন।

ডন অনলাইনের খবরে বলা হয়েছে, প্লেনটি বিধ্বস্ত হওয়ার পর মডেল কলোনির আকাশে কালো ধোঁয়া উড়তে দেখা যায়। ঘটনাস্থলে ছুটে গেছে অ্যাম্বুলেন্স ও ফায়ার সার্ভিস।

পাকিস্তানের আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের (আইএসপিআর) এক বিবৃতিতে বলা হয়, বেসামরিক প্রশাসনের সঙ্গে উদ্ধারকাজে নেমেছে সেনাবাহিনীর কুইক রিঅ্যাকশন ফোর্স ও সিন্ধ পাকিস্তান রেঞ্জার্স।

সিন্ধ প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মিডিয়া কোঅর্ডিনেটর মীরন ইউসুফ জানান, প্লেন দুর্ঘটনার পর করাচির সব প্রধান হাসপাতালে জরুরি পরিস্থিতি জারি করা হয়েছে, যেন উদ্ধারকৃতদের তৎক্ষণাৎ ভর্তি করে সেবা দেয়া হয়।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

চারদিকে পরাজয়ের আভাস ট্রাম্পের
তুরস্ক-গ্রিসে শক্তিশালী ভূমিকম্পের আঘাত
এবার নিজ দেশের জনগণের ক্ষোভের মুখে ম্যাক্রোঁ
কারাগারে দাঙ্গায় আফগানিস্তানে ৮ বন্দী নিহত
ফরাসিদের শাস্তি দেয়ার অধিকার মুসলমানদের রয়েছে: মাহাথির
মার্কিন নির্বাচনে আগাম ভোট দিয়েছেন ৮ কোটির বেশি মানুষ
কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ৩ বিজেপি নেতার মৃত্যু
করোনার দ্বিতীয় ঢেউ, ফের লকডাউনে ফ্রান্স
ভিয়েতনামে আঘাত হেনেছে শক্তিশালী টাইফুন, ২৬ জেলে নিখোঁজ
যুক্তরাষ্ট্রে ১সপ্তাহে প্রায় ৫ লাখ করোনা আক্রান্ত