ডিআইজি-এসপিসহ পুলিশের ১০১২ কর্মকর্তা করোনায় আক্রান্ত | Live Press24

ডিআইজি-এসপিসহ পুলিশের ১০১২ কর্মকর্তা করোনায় আক্রান্ত

Published on: 10:03 pmMay 23, 2020

লাইভ প্রেস২৪,ঢাকা: বাংলাদেশ পুলিশের তিন হাজার ৫৭৪ জন সদস্য ইতিমধ্যে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। তার মধ্যে ১ হাজার ১২ জনই ডিআইজি-এসপিসহ পুলিশের বিভিন্ন পদমর্যাদার কর্মকর্তা রয়েছেন বলে পুলিশ সদরদপ্তর সূত্রে জানা গেছে।

পুলিশ সদরদপ্তর জানায়, পুলিশের মোট আক্রান্তের মধ্যে এ পর্যন্ত ৭২২ জন সদস্য করোনাকে জয় করে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। আর করোনা আক্রান্তদের মধ্যে ১২ জন মারা গেছেন।

পুলিশ সূত্র জানায়, করোনায় আক্রান্ত পুলিশ সদস্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি পদমর্যাদার একজন, পুলিশ সুপার পদমর্যাদার আট জন, অতিরিক্ত পুলিশ সুপার পদমর্যাদার ১৯ জন, সহকারী পুলিশ সুপার পদমর্যাদার ২০ জন, পরিদর্শক পদমর্যাদার ৯৭ জন, উপ-পরিদর্শক পদমর্যাদার ৩৮৬ জন, সহকারী উপপরিদর্শক পদমর্যাদার ৪৮১ জন কর্মকর্তাসহ মোট ৩ হাজার ৫৭৪ জন পুলিশ সদস্য রয়েছেন।

পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) মো. সোহেল রানা বলেন, ‘পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সকল পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সাথে বাড়ছে সুস্থতার হার।’
লাইভ প্রেস২৪/এএম

আরও পড়ুন

আজ ৪শ জনকে টিকিট দিচ্ছে সৌদি এয়ারলাইন্স
আজ কুয়েতের আমিরের মৃত্যুতে বাংলাদেশে রাষ্ট্রীয় শোক
মিঠা পানির জীববৈচিত্র্য বিশ্বে সবচেয়ে দ্রুত হারে হ্রাস পাচ্ছে : প্রধানমন্ত্রী
আজ থেকে সিঙ্গাপুর যাবে ‘বিমান’
যেভাবে মিন্নি সাক্ষী থেকে আসামি অতঃপর মৃত্যুদন্ডে দন্ডিত
ঢাকা-১৮ আসনে হাবিব হাসানকে দলীয় মনোনয়ন দেয়ায় তৃণমূলে উল্লাস
সরকার দুই ঠ্যাংয়ের উপর দাঁড়িয়ে আছে : রিজভী
করোনা : মৃত্যুর মিছিলে আরও ৩২ জন, শনাক্ত ১৪৩৬ জন
আগামী সপ্তাহেই এইচএসসি পরীক্ষার তারিখ ঘোষণা : শিক্ষামন্ত্রী
সপ্তাহে ২০ ফ্লাইট চলবে সৌদি রুটে : পররাষ্ট্রমন্ত্রী