বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩ লাখ ৫০ হাজার | Live Press24

বিশ্বে করোনায় মৃত্যু ছাড়াল ৩ লাখ ৫০ হাজার

Published on: 9:03 amMay 27, 2020

লাইভ প্রেস২৪,ডেস্ক: বিশ্বে করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হিসেবে শনাক্ত মানুষের সংখ্যা প্রায় ৫৬ লাখ। আর এই ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ছাড়িয়ে গেছে ৩ লাখ ৫০ হাজার।

জনস হপকিন্স ইউনিভার্সিটির সেন্টার ফর সিস্টেম সায়েন্সেস অ্যান্ড ইঞ্জিনিয়ারিংয়ের (সিএসএসই) তথ্য অনুযায়ী, বুধবার সকাল সাড়ে ৮টা পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৫৫ লাখ ৮৮ হাজার ৪০০ জন। এদের মধ্যে মৃত্যু হয়েছে ৩ লাখ ৫০ হাজার ৪১৭ জনের। আর ইতোমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ২২ লাখ ৮৬ হাজার ৮৮৯ জন।

জনস হপকিন্স ইউনিভার্সিটি জানিয়েছে, বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ৯৮ হাজার ৯০২ জন। দেশটিতে আক্রান্তের সংখ্যাও বিশ্বে সর্বোচ্চ, ১৬ লাখ ৮০ হাজার ৬৮০ জন।

মৃতের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পরেই উঠে এসেছে যুক্তরাজ্য। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৭ হাজার ১৩০ জন। আক্রান্ত হয়েছেন ২ লাখ ৬৬ হাজার ৫৯৯ জন।

আর আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে উঠে এসেছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৩ লাখ ৯১ হাজার ২২২ জন। আর মারা গেছেন ২৪ হাজার ৫১২ জন।

করোনায় মৃত্যুর দিক দিয়ে যুক্তরাজ্যের পরের অবস্থানে আছে ইতালি। দেশটিতে এই ভাইরাসে আক্রান্ত হয়ে এখন পর্যন্ত ৩২ হাজার ৯৫৫ জনের মৃত্যু হয়েছে। আর আক্রান্তের সংখ্যা ২ লাখ ৩০ হাজার ৫৫৫ জন। মৃত্যুতে চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে মারা গেছেন ২৮ হাজার ৫৩৩ জন ও আক্রান্ত ১ লাখ ৮২ হাজার ৮৪৭ জন।
লাইভ প্রেস২৪/এএম

আরও পড়ুন

দুটি পাথরে ভাগ্য বদল, শ্রমিক থেকে এক দিনেই ৩০ কোটি টাকার মালিক!
২০২১ সাল এর আগে মিলবে না করোনার প্রতিষেধক
করোনায়: আলেমের দাফনে ১০ হাজার মানুষ
‘আমার সঙ্গে শারীরিক সম্পর্কে জড়িয়েছে, এখন বিয়ে করতে চাচ্ছে না’
বিশ্বজুড়ে ২৪ ঘন্টায় শনাক্ত ১ লাখ ৭৪ হাজার, মৃত্যু ৩৬৬৮
আজ চন্দ্রগ্রহণ
একদিনে করোনা শনাক্ত ১ লাখ ৯০ হাজার, মৃত্যু ৪৪৯২
বিশ্বজুড়ে আক্রান্তের সংখ্যা প্রায় ১ কোটি ১৪ লাখ
স্পেনে ২ লাখ মানুষের বিরুদ্ধে কঠোর লকডাউন
প্রধানমন্ত্রী মোদির লাদাখ সফর যথাস্থানেই আঘাত