বিক্ষোভের সময় বাঙ্কারে ‘লুকিয়েছিলেন’ ট্রাম্প! | Live Press24

বিক্ষোভের সময় বাঙ্কারে ‘লুকিয়েছিলেন’ ট্রাম্প!

Published on: 12:03 pmJune 1, 2020

লাইভ প্রেস২৪,ডেস্ক: কৃষ্ণাঙ্গ হত্যার প্রতিবাদে উত্তাল যুক্তরাষ্ট্র। বিক্ষোভকারীরা গত শুক্রবার রাতে হোয়াইট হাউজের বাইরেও জড়ো হন। এসময় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পকে হোয়াইট হাউজের আন্ডারগ্রাউন্ড বাঙ্কারে নিয়ে যাওয়া হয়। ওই ঘটনার সম্পর্কে সরাসরি জ্ঞাত এমন ব্যক্তির বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে নিউ ইয়র্ক টাইমস।

প্রতিবেদনে বলা হয়েছে, ট্রাম্প ওই বাঙ্কারে এক ঘণ্টার কম সময় ধরে ছিলেন। এর পর তাকে উপরে নিয়ে আসা হয়।

সিএনএনের প্রতিবেদনে বলা হয়েছে, এসময় ট্রাম্পের সহধর্মিণী মেলেনিয়া ট্রাম্প ও তার পুত্র ব্যারন ট্রাম্পকেও বাঙ্কারে নিয়ে যাওয়া হয়।

হোয়াইট হাউজ অভিমুখে শত শত মানুষ বিক্ষোভের জন্য জড়ো হতে যাত্রা শুরু করলে দেশটির সিক্রেট সার্ভিস ও পার্ক পুলিশ কর্মকর্তারা তাদের বাধা দেয়।

এদিকে গত রোববার বিক্ষোভকারীদের দমাতে দেশটির বহু শহরে জারি করা হয়েছে কারফিউ। সিএনএন জানিয়েছে ৪০ টি শহরে জারি করা হয়েছে কারফিউ। সেইসঙ্গে হাজার হাজার দেশটির ন্যাশনাল গার্ড সদস্যদের মোতায়েন করা হয়েছে।

গত ২৫ মে মিনেসোটা অঙ্গরাজ্যের বড় শহর মিনিয়াপলিসে পুলিশের হাতে জর্জ ফ্লয়েড নামে এক কৃষ্ণাঙ্গ নির্মমভাবে নিহত হন। এরপরই শুরু হয় বিক্ষোভ। ফ্লয়েডের মৃত্যুর ঘটনায় চার পুলিশ কর্মকর্তাকে তাৎক্ষণিকভাবে বরখাস্ত করে মিনিয়াপলিস পুলিশ বিভাগ।

এদের মধ্যে ফ্লয়েডের ঘাড়ে হাঁটু দিয়ে চেপে ধরা ৪৪ বছর বয়সী দেরেককে গ্রেফতার করা হয়েছে। তার বিরুদ্ধে ফ্লয়েডকে হত্যার অভিযোগ আনা হয়েছে। সোমবার তাকে আদালতে হাজির করার কথা রয়েছে।
লাইভ প্রেস২৪/এএম

আরও পড়ুন

বিশ্বে একদিনে শনাক্ত প্রায় দুই লাখ, মৃত্যু ৩৭৩১
বিশ্বে করোনায় ৫ লাখ ৭৫ হাজারেরও বেশি মৃত্যু
করোনার মাঝে আরেক আতঙ্ক জায়ান্ট হর্নেট!
যুক্তরাষ্ট্রে সামরিক জাহাজে ভ’য়াবহ আ’গুন
‘চীন ভারতের জমি ছিনিয়ে নিল’
ব্রাজিলে একদিনে করোনা আক্রান্ত ৩৬ হাজারের বেশি
শেখ সুলতান আল কাসিমির মৃত্যুতে আরব আমিরাতে তিনদিনের শোক ঘোষণা
চাচির সঙ্গে ভাতিজার প্রেম, বিয়ের পরই হলো যে পরিণতি
দায় এড়াতে ৩৮ নাবালিকাকে বিয়ের চেষ্টা,পুলিশের সক্রিয়তায় বানচাল
করোনা আক্রান্ত ওয়েস্টার্ন কেপের প্রধানমন্ত্রী