উপ-সচিব পরিচয়ে বিয়ের ফাঁদ, অতঃপর গ্রেফতার | Live Press24

উপ-সচিব পরিচয়ে বিয়ের ফাঁদ, অতঃপর গ্রেফতার

Published on: 6:03 pmJune 1, 2020

লাইভ প্রেস২৪,ঢাকা: জন প্রশাসন কর্মকর্তা হিসেবে পরিচয় দিযে বিয়ের প্রলোভন দেখিয়ে ৭৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে রাজধানীতে একজনতে গ্রেপ্তার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ-সিআইডি।

গোলাম মোস্তফা (৩৮) নামে ওই ব্যক্তিকে রোববার রাতে উত্তরা ১১ নম্বর সেক্টরের একটি অ্যাপার্টমেন্ট থেকে তাকে ধরা হয় বলে সিআইডির কর্মকর্তা সহকারী পুলিশ সুপার সুমন রেজা জানিয়েছেন।

তিনি বলেন, প্রাথমিকভাবে তার বাড়ি কুড়িগ্রাম বলে জানা গেছে। তারা দুই ভাই এক বোন, তাদের বাবা স্কুলশিক্ষক ছিলেন।

“যেখান থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে, সেটা তার ভাড়া করা ফ্ল্যাট। প্রতারণার মাধ্যমে টাকা জোগাড় করে তার বিদেশে যাওয়ার চেষ্টা ছিল।”

সিআইডির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গোলাম মোস্তফা নিজেকে ২৪তম বিসিএস প্রশাসন ক্যাডারের কর্মকর্তা হিসেবে কখনো সচিবালয়ে কর্মরত উপসচিব, কখনো ম্যাজিস্ট্রেট পরিচয় দিতেন। ঘটকদের মাধ্যমে বিত্তবান ও চাকুরীজীবি অবিবাহিত মেয়েদের সঙ্গে যোগাযোগ করে বিশ্বস্ততা অর্জন করতেন।

“ভাল ছেলের সাথে মেয়ের বিয়ে দেওয়ার কথা ভেবে সরল বিশ্বাসে প্রতারকের সকল কথা মেনে নিতো বিবাহযোগ্য মেয়ের মা। আর এই সুযোগটি নিতো প্রতারক মোস্তফা। ফলে কখনো পিএইচডি করতে বিদেশ যাওয়া, বদলি বাতিল করা বা দুদকে সমস্যা হয়েছে এই কথা বলে তাদের কাছ থেকে মোটা অংকের টাকা নিয়ে যোগাযোগ বিচ্ছিন্ন করে দিতো মোস্তফা।

এভাবে পাঁচ জনের কাছ থেকে ৭৫ লাখ টাকা হাতিয়ে নেওয়ার পর তাদের একজন বেসরকারি ব্যাংকের এক কর্মকর্তা সম্প্রতি ক্যান্টনমেন্ট থানায় মামলা করলে সিআইডি তদন্ত শুরু করে।

লাইভ প্রেস২৪/মনির হোসেন জীবন/এমআর

আরও পড়ুন

অবশেষে বাবুনগরীই হলেন হাটহাজারী মাদ্রাসার প্রধান
অবশেষে সেই ইউএনও ওয়াহিদাকে ওএসডি, স্বামীকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে বদলি
কমিটিতে বিতর্কিতদের বাদ দিতে হবে : কাদের
‘আ’লীগ গণবিরোধী আইন করে জনগনের কণ্ঠরোধ করছে’
চিরনিদ্রায় শায়িত আল্লামা আহমদ শফী
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ১১৯৪টি পদে চাকরির সুযোগ
১৪ অক্টোবর পবিত্র আখেরি চাহার সোম্বা
আল্লামা শফীকে চির বিদায়ের অপেক্ষায় লাখো তৌহিদী জনতা
যে কারণে ভারত বাংলাদেশকে আবারো পেঁয়াজ দিতে রাজি হলো
সোমবার থেকে সারা দেশে বৃষ্টিপাত বাড়ার আশঙ্কা