করোনা প্রতিরোধে ‘জোনে’ ভাগ হবে বিভিন্ন এলাকা | Live Press24

করোনা প্রতিরোধে ‘জোনে’ ভাগ হবে বিভিন্ন এলাকা

Published on: 9:03 pmJune 1, 2020

লাইভ প্রেস২৪, ঢাকা : করোনাভাইরাসের সংক্রমণ বিবেচনায় দেশকে ‘রেড জোন’, ‘ইয়েলো জোন’ ও ‘গ্রিন জোন’ এই তিন জোনে ভাগ করা হবে। এসব জোন করে বিভিন্ন পদক্ষেপ নিয়ে এক জোন থেকে আরেক জোনে নেওয়ার চেষ্টা করা হবে।

আজ সোমবার সচিবালয়ের মন্ত্রিপরিষদ বিভাগে উচ্চ পর্যায়ের সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই সিদ্ধান্তের কথা জানান স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান ও স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেন, পরীক্ষা বৃদ্ধির সঙ্গে সঙ্গে সংক্রমণও বাড়ছে। সে জন্য রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোন চিহ্নিত করা হচ্ছে। এ বিষয়ে প্রধানমন্ত্রীর নির্দেশনা ছিল এই জোনগুলোর মধ্যে রেড জোনকে কীভাবে গ্রিন জোন করা যায় সেটা নিয়ে আলোচনা হয়েছে।

এ সময় স্বাস্থ্যমন্ত্রী বলেন, এখনো জোন করা হয়নি। ঢাকা, নারায়াণগঞ্জ, গাজীপুর ও চট্টগ্রামে সবচেয়ে বেশি সংক্রমিত হয়েছে। যদি কোনো জোন রেড হয়, সেগুলো রেড করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী পরামর্শ দিয়েছেন। সেই পরামর্শ নিয়ে বিস্তারিত আলোচনা হয়েছে। এখন পরিকল্পনা তৈরি করা হবে। সেটা নিয়ে নীতিগতভাবে আজকের সভায় আলোচনা হয়েছে। এখন সুনির্দিষ্ট পরিকল্পনা দেওয়া হবে।
তখন মেয়র, স্বাস্থ্য, স্বরাষ্ট্র ও স্থানীয় সরকার মন্ত্রণালয় সবাই মিলে বাস্তবায়নের চেষ্টা করা হবে।

সভায় স্থানীয় সরকারমন্ত্রী তাজুল ইসলাম, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র শেখ ফজলে নূর তাপস, উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম, নারায়ণগঞ্জের মেয়র সেলিনা হায়াৎ আইভী, গাজীপুর সিটি করপোরেশনের মেয়র জাহাঙ্গীর আলম, মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব আহমদ কায়কাউস, স্থানীয় সরকার বিভাগের জ্যেষ্ঠ সচিব হেলালুদ্দীন আহমদ, পুলিশের মহাপরিদর্শক বেনজীর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

লাইভ প্রেস২৪/এমএ

আরও পড়ুন

নৌ দুর্ঘটনায় বুড়িগঙ্গায় নির্দিষ্ট কেউ দায়ী নয়
করোনা ‘ভয়াবহ’ রুপ নিবে আগষ্টে
এবার করোনায় আক্রান্ত হলেন মাশরাফির স্ত্রী সুমি
জেনে নিন, ঢাকার যেসব এলাকায় মঙ্গলবার গ্যাস থাকবে না
সমুদ্র-নদীবন্দরে সতর্ক সংকেত : ঝড়ো হাওয়া-বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি হলেন সাহারা খাতুন
ভাড়াটিয়াশূন্য ঢাকায় বিপাকে আড়াই লাখ বাড়িওয়ালা
গাজীপুরে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করলেন পুলিশ কমিশনার
যেভাবে সামান্য এক পিয়নের অ্যাকাউন্টে এলো ৩০ কোটি টাকা!
খিলক্ষেতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত