মানুষের জীবন-জীবিকা নিশ্চিতে পদক্ষেপ নিচ্ছেন প্রধানমন্ত্রী | Live Press24

মানুষের জীবন-জীবিকা নিশ্চিতে পদক্ষেপ নিচ্ছেন প্রধানমন্ত্রী

Published on: 8:03 pmJune 2, 2020

লাইভ প্রেস২৪,ঢাকা: প্রাণঘাতী করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারিতে স্থবির হয়ে পড়েছে সারা বিশ্ব। সংকটময় এই পরিস্থিতিতে মানুষের জীবন বাঁচানোর সঙ্গে জীবিকাও নিশ্চিত করতে চান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সে লক্ষ্য নিয়ে মানুষের প্রাণ ‍বাঁচানো, স্থবির এই পরিস্থিতিতে মানুষের ক্ষুধা মেটানো ও অর্থনীতিকে চাঙা রাখতে একের পর এক পদক্ষেপ নিয়ে যাচ্ছেন তিনি।

পরিস্থিতি সামলাতে সরকারের পাশাপাশি আওয়ামী লীগসহ সহযোগী সংগঠনকেও কাজে লাগাচ্ছেন তিনি। কঠোর মনিটরিংয়ে রেখেছেন সবকিছু। সরকারি বাসভবন গণভবন থেকে দাপ্তরিক সব কাজের পাশাপাশি নিয়মিত কেন্দ্র থেকে একেবারের তৃণমূল প্রশাসনের খোঁজ রাখছেন, প্রয়োজনীয় দিক নির্দেশনা দিচ্ছেন।

প্রধানমন্ত্রী প্রেস সচিব ইহসানুল করিম বলেন, করোনা ভাইরাস মহামারি পরিস্থিতিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের জীবন এবং অর্থনীতিকে বাঁচাতে দিনরাত কাজ করে যাচ্ছেন। তিনি সার্বক্ষণিক সব কিছুর খোঁজ-খবর রাখছেন এবং প্রয়োজনীয় দিকনির্দেশনা দিচ্ছেন।

করোনা ভাইরাস মহামারি পরিস্থিতি মোকাবিলায় প্রধানমন্ত্রীর শেখ হাসিনার নেতৃত্ব ও পদক্ষেপ বিষয়ে যুক্তরাষ্ট্রের প্রভাবশালী ফোর্বস ম্যাগাজিনসহ আন্তর্জাতিক মিডিয়া এবং বিশ্ব নেতাদের প্রশংসার কথা উল্লেখ করেন প্রেস সচিব।

প্রধানমন্ত্রীর মুখ্য সচিব ড. আহমদ কায়কাউস বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনা হচ্ছে দুটো বিষয়। একটা হচ্ছে জীবন, আরেকটা হচ্ছে জীবিকা। প্রথম থেকে ওনার কনসার্ন ছিল জীবন যাতে করে ব্যাহত না হয়।

প্রধানমন্ত্রী সবকিছু সমন্বয় করছেন জানিয়ে আহমদ কায়কাউস বলেন, প্রধানমন্ত্রী তিনি সবার সঙ্গে বসে আলোচনা করে সিদ্ধান্ত নিচ্ছেন। … প্রতিদিনই তিনি বিভিন্নজনের সঙ্গে বৈঠক করছেন, তা ব্যাংকিং বিষয় হোক, অর্থনৈতিক বিষয় হোক, স্বাস্থ্য বিষয় হোক- সব সময় তিনি আপডেট নিচ্ছেন এবং প্রয়োজনীয় ব্যবস্থা নিচ্ছেন।

করোনা ভাইরাস (কোভিড-১৯) মহামারি পরিস্থিতি মোকাবিলায় বিশ্ব সম্প্রদায়কে নিয়ে একসঙ্গে কাজ করতে প্রধানমন্ত্রীর উদ্যোগের কথা তুলে ধরে প্রধানমন্ত্রীর মুখ্য সচিব বলেন, এক্ষেত্রে বিশ্ব নেতারা খুবই ভালো রেসপন্স করেছেন, চীনের প্রেসিডেন্ট, ইউরোপীয় দেশগুলোর, বিভিন্ন দেশের রাষ্ট্রপ্রধানরা আগ্রহভরে প্রধানমন্ত্রীর সঙ্গে কথা বলছেন।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

নৌ দুর্ঘটনায় বুড়িগঙ্গায় নির্দিষ্ট কেউ দায়ী নয়
করোনা ‘ভয়াবহ’ রুপ নিবে আগষ্টে
এবার করোনায় আক্রান্ত হলেন মাশরাফির স্ত্রী সুমি
জেনে নিন, ঢাকার যেসব এলাকায় মঙ্গলবার গ্যাস থাকবে না
সমুদ্র-নদীবন্দরে সতর্ক সংকেত : ঝড়ো হাওয়া-বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি হলেন সাহারা খাতুন
ভাড়াটিয়াশূন্য ঢাকায় বিপাকে আড়াই লাখ বাড়িওয়ালা
গাজীপুরে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করলেন পুলিশ কমিশনার
যেভাবে সামান্য এক পিয়নের অ্যাকাউন্টে এলো ৩০ কোটি টাকা!
খিলক্ষেতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত