ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা | Live Press24

ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যানসহ ৬ জনের বিরুদ্ধে মামলা

Published on: 1:03 pmJune 4, 2020


মনির হোসেন জীবন ,ঢাকা: রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে আগুনে পাঁচজন নিহতের ঘটনায় অবহেলাজনিত মৃত্যুর অভিযোগে গুলশান থানায় মামলা করেছেন এক নিহতের স্বজন।
বুধবার রাতে হাসপাতালটির চেয়ারম্যানসহ ছয়জনের পদবী উল্লেখ করে গুলশান থানায় মামলাটি দায়ের করা হয়।
এলক্ষে সংশ্লিস্ট থানা পুলিশ আজ বৃহস্পতিবার এরিপোর্ট লেখা পর্যন্ত উক্ত মামলার কোন আসামীকে এখনও পর্যন্ত আটক করতে পারেনি। তবে, গ্রেফতার অভিযান অব্যাহত আছে বলে জানিয়েছে পুলিশ।
এদিকে, ডিএমপি গুলশান ওসি মো. কামরুজ্জামান আজ মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।
ডিএমপি গুলশান থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই ) তোফাজ্জল হোসেন গনমাধ্যমকে বলেন,বুধবার রাতে ইউনাইটেড হাসপাতালের সিইও, এমডি, চিকিৎসক ও নার্সসহ ৬ পদের নাম উল্লেখ করে পুরো কর্তৃপক্ষের বিরুদ্ধে মামলা দায়ের হয়। নিহত ভেরন অ্যান্থনি পলের মেয়ের স্বামী রোনাল্ড নিকি গোমেজ বাদী হয়ে গুলশান থানায় মামলা দায়ের করেন।
মামলার বাদী রোনাল্ড রিকি গোমেজ গনমাধ্যমকে বলেন, দু’বার করোনা টেস্ট নেগেটিভ আসার পরও তার স্বজনকে ইচ্ছাকৃতভাবে রাখা হয় আইসোলেশন ইউনিটে। চিকিৎসক ও প্রশাসকদের স্বেচ্ছাচারিতায় আরও কয়েকজন নন-কোভিড রোগীকে সেখানে রাখা হয়েছিল। অথচ তারা করোনা নেগেটিভ ছিলেন। তাই এই ঘটনায় ৫ জন নিহতের পেছনে পুরো দায় ইউনাইটেড হাসপাতালের।
তিনি আরও বলেন, মামলার এজাহারে অ্যান্থনি পলকে হাসপাতালে ভর্তির পর যা যা প্রত্যক্ষ করেছেন সব উল্লেখ করা হয়েছে। ঘটনার পর কয়েকদিন পরিবারের সবাই মানসিকভাবে বিপর্যস্ত থাকার কারণে মামলা করতে দেরি হয়েছে ।
ডিএমপি গুলশান বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) সুদীপ কুমার চক্রবর্তী আজ গনমাধ্যমকে জানান, মামলাটি করেছেন নিহত অ্যান্থনি ভের্নন পলের মেয়ের জামাই রোনাল্ড মিকি গোমেজ। মামলায় ইউনাইটেড হাসপাতালের চেয়ারম্যান, এমডি, সিইও, পরিচালক, করোনা ইউনিটে সে সময় কর্মরত ডাক্তার-নার্স, সেফটি ও সিকিউরিটি কর্মকর্তাদের আসামি করা হয়েছে।এদিকে, ইউনাইটেড হাসপাতালে অগ্নিকান্ডেহতাহতের ঘটনায় ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্স সদরদফতর পক্ষ থেকে উপ-পরিচালক (ঢাকা) দেবাশিস বর্ধনের নেতৃত্বে পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল।
উল্লেখ্য, গত ২৭ মে ইউনাইটেড হাসপাতালের আইসোলেশন ইউনিটে লাগা আগুনে নিহতরা হলেন- মোহাম্মদ মাহবুব (৫০), মনির হোসেন (৭৫), ভেরন অ্যান্থনি পল (৭৪), খোদেজা বেগম (৭০) ও রিয়াজ উল আলম (৫০)। ঘটনার দিন রাতের ৫ রোগী নিহতের ঘটনায় একটি অপমৃত্যুর মামলা দায়ের করেছিল ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।
লাইভ প্রেস২৪/এসডি

আরও পড়ুন

রিজেন্টের সঙ্গে চুক্তির বিষয়ে জানতাম না : স্বাস্থ্যমন্ত্রী
সাবেক রাষ্ট্রপতি এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ
সাহেদ মৌলভীবাজার সীমান্ত এলাকায় : গন্তব্য ভারত
এবারের ঈদ আবশ্যিকভাবে কর্মস্থলে করার সরকারি নির্দেশ
৩০ মিনিটেই মোবাইলের ‘আইএমইআই’ বদলে ফেলেন হাবীব!
দলের নাম ভাঙিয়ে ভাগ্য বদলাতে দেয়া যাবে না- ওবায়দুল কাদের
অবশেষে সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই
আজ ভারী থেকে অতিভারী ঝড়-বৃষ্টির সম্ভাবনা
সরকার বাসাবাড়িতে নতুন গ্যাস–সংযোগ দেবে না