রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য, আটক দুই | Live Press24

রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে ফেসবুকে অশালীন মন্তব্য, আটক দুই

Published on: 4:03 pmJune 5, 2020

মনির হোসেন জীবন,ঢাকা: সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিদের নিয়ে অশালীন মন্তব্য ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করার অভিযোগে দুই যুবককে গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-২) এর একটি দল।
এলিট ফোর্স র‌্যাবের আইনও গনমাধ্যম শাখার সহকারী পরিচালক এএসপি সুজয় সরকার আজ শুক্রবার বিষয়টি নিশ্চিত করেছেন।
এদিকে, র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি মো. জাহিদ আহসান আজ জানান, বৃহস্পতিবার রাতে রাজধানীর তেজগাঁও থানাধীন পশ্চিম নাখালপাড়া লুকাস মোড় থেকে তাদেরকে গ্রেফতার করে র‌্যাব-২ এর একটি দল। আটকরা হলেন- মাসুম আহম্মেদ (২৪) ও শাখাওয়াত হোসেন ওরফে আহনাফ নিশু (২৩)।
র‌্যাবের এই কর্মকর্তা বলেন,,বৃহস্পতিবার সন্ধ্যার দিকে র‌্যাব-২ এর একটি দল গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে, মাসুম আহম্মেদ ও শাখাওয়াত হোসেন ব্যক্তিগত ফেসবুক পেজে ‘এডিটিং দেখুন’ গ্রুপ খোলেন। গ্রুপটির মাধ্যমে অ্যাডমিন ও মডারেটরসহ অন্যান্য সদস্যরা বিভিন্ন সময়ে রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ ব্যক্তিবর্গ নিয়ে অশালীন ও কুরুচিপূর্ণ ফটোশপ করা ছবি পোস্টের মাধ্যমে তাদেরকে হেয় প্রতিপন্ন করছেন।
এএসপি মো. জাহিদ আহসান বলেন, এবিষয়ে ভুক্তভোগী একাধিক ব্যক্তি ‌র‌্যাব-২ এর পরিচালক বরাবর লিখিত অভিযোগ করলে এর প্রেক্ষিতে র‌্যাবের গোয়েন্দা টিম পর্যাপ্ত তথ্য-উপাত্ত যাচাই-বাছাই করে তেজগাঁও থানাধীন পশ্চিম নাখালপাড়া লুকাস মোড় থেকে অভিযান চালিয়ে মাসুম আহম্মেদ (২৪) ও শাখাওয়াত হোসেন ওরফে আহনাফ নিশু (২৩)কে গ্রেফতার করে।
এলিট ফোর্স র‌্যাব-২ এর কর্মকর্তা আরও জানান, প্রাথমিক জিঞ্জাসাবাদে আটককৃতরা ঘটনার কথা স্বীকার করেছেন। তাদের সহযোগীদের ধরতে র‌্যাবের অভিযান অব্যাহত আছে। তাদের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইন ২০১৮ এর বিভিন্ন ধারায় ডিএমপি তেজগাঁও থানায় মামলা দায়ের করা হয়েছে।

লাইভ প্রেস২৪/এসডি

আরও পড়ুন

নৌ দুর্ঘটনায় বুড়িগঙ্গায় নির্দিষ্ট কেউ দায়ী নয়
করোনা ‘ভয়াবহ’ রুপ নিবে আগষ্টে
এবার করোনায় আক্রান্ত হলেন মাশরাফির স্ত্রী সুমি
জেনে নিন, ঢাকার যেসব এলাকায় মঙ্গলবার গ্যাস থাকবে না
সমুদ্র-নদীবন্দরে সতর্ক সংকেত : ঝড়ো হাওয়া-বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস
থাইল্যান্ডের বামরুনগ্রাদ হাসপাতালে ভর্তি হলেন সাহারা খাতুন
ভাড়াটিয়াশূন্য ঢাকায় বিপাকে আড়াই লাখ বাড়িওয়ালা
গাজীপুরে পথচারীদের মাঝে মাস্ক বিতরণ করলেন পুলিশ কমিশনার
যেভাবে সামান্য এক পিয়নের অ্যাকাউন্টে এলো ৩০ কোটি টাকা!
খিলক্ষেতে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে দুই ছিনতাইকারী নিহত