দেশে পুরোপুরি লকডাউন ৫০ জেলা, ১৩ জেলা আংশিক | Live Press24

দেশে পুরোপুরি লকডাউন ৫০ জেলা, ১৩ জেলা আংশিক

Published on: 9:03 amJune 7, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: দেশে করোনাভাইরাসের (কোভিড-১৯) বিস্তার ঠেকাতে এলাকাভিত্তিক লকডাউনের উদ্যোগ নিয়েছে সরকার। আক্রান্তের আধিক্য বিবেচনায় রেড জোন, ইয়েলো জোন ও গ্রিন জোনে চিহ্নিত করে ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস্তবায়ন হবে স্বাস্থ্যবিধি ও আইনি পদক্ষেপ।

সরকারের শীর্ষ পর্যায় থেকে এ কথা জানানোর পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দেশের তিনটি বিভাগ, ৫০টি জেলা ও ৪০০টি উপজেলাকে পুরোপুরি লকডাউন (রেড জোন বিবেচিত) দেখানো হচ্ছে। আংশিক লকডাউন (ইয়েলো জোন বিবেচিত) দেখানো হচ্ছে পাঁচটি বিভাগ, ১৩টি জেলা ও ১৯টি উপজেলাকে। আর লকডাউন নয় (গ্রিন জোন বিবেচিত) এমন জেলা দেখানো হচ্ছে একটি এবং উপজেলা দেখানো হচ্ছে ৭৫টি।

মন্ত্রণালয়ের ওয়েবসাইটে শনিবার (৬ জুন) সর্বশেষ আপডেট করা তালিকায় বরিশাল বিভাগের মধ্যে পুরোপুরি লকডাউন বলা হচ্ছে বরগুনা, বরিশাল, পটুয়াখালী ও পিরোজপুরকে। এই বিভাগে আংশিক লকডাউন ভোলা ও ঝালকাঠি।

চট্টগ্রাম বিভাগে পুরোপুরি লকডাউন বলা হচ্ছে ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, কুমিল্লা, কক্সবাজার, ফেনী, খাগড়াছড়ি, লক্ষ্মীপুর ও নোয়াখালীকে। এই বিভাগে আংশিক লকডাউন বান্দরবান, চট্টগ্রাম ও রাঙ্গামাটি।

ঢাকা বিভাগের মধ্যে পুরোপুরি লকডাউন বলা হচ্ছে গাজীপুর, গোপালগঞ্জ, কিশোরগঞ্জ, মাদারীপুর, মানিকগঞ্জ, মুন্সিগঞ্জ, নারায়ণগঞ্জ, নরসিংদী, রাজবাড়ী, শরীয়তপুর ও টাঙ্গাইলকে। এই বিভাগে শুধু ঢাকা ও ফরিদপুর আংশিক লকডাউন।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

সাবেক রাষ্ট্রপতি এরশাদের প্রথম মৃত্যুবার্ষিকী আজ
সাহেদ মৌলভীবাজার সীমান্ত এলাকায় : গন্তব্য ভারত
এবারের ঈদ আবশ্যিকভাবে কর্মস্থলে করার সরকারি নির্দেশ
৩০ মিনিটেই মোবাইলের ‘আইএমইআই’ বদলে ফেলেন হাবীব!
দলের নাম ভাঙিয়ে ভাগ্য বদলাতে দেয়া যাবে না- ওবায়দুল কাদের
অবশেষে সাহেদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি
যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই
আজ ভারী থেকে অতিভারী ঝড়-বৃষ্টির সম্ভাবনা
সরকার বাসাবাড়িতে নতুন গ্যাস–সংযোগ দেবে না
করোনা সংকটে জাতিকে বিএনপি কিছুই দিতে পারেনি-ওবায়দুল কাদের