বিএনপি ছায়া বাজেট উত্থাপন করবে মঙ্গলবার | Live Press24

বিএনপি ছায়া বাজেট উত্থাপন করবে মঙ্গলবার

Published on: 6:03 pmJune 7, 2020

p

লাইভ প্রেস২৪,ঢাকা: ২০২০-২১ অর্থবছরের বাজেট প্রস্তাবনা উপলক্ষে দলীয় ভাবনা তুলে ধরবে বিএনপি। আগামী মঙ্গলবার (৯ জুন) বেলা ১২টায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে দলের পক্ষ থেকে এ ছায়া বাজেট উত্থাপন করা হবে।

দলীয় সূত্র জানায়, আসন্ন প্রস্তাবিত ২০২০-২১ অর্থবছরের বাজেট ঋণ নির্ভর হবে। একই সঙ্গে স্বাস্থ্য, শিক্ষা খাতকে প্রাধান্য দিয়ে বাজেট প্রণয়নের পরামর্শ থাকলেও সুসমন্বিত কর্মকাঠামোও ঠিক করে দেয়ার প্রস্তাবও থাকবে বিএনপির ছায়া বাজেটে।

এ বিষয়ে দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী বলেন, করোনার প্রকোপ শুরুর পর দলের পক্ষ থেকে যে অর্থনৈতিক প্যাকেজ প্রস্তাবনা দেয়া হয়েছিল, সেই প্রস্তাবনা সামনে রেখেই বাজেট নিয়ে কিছু ভাবনা জানাবে বিএনপি।

তিনি বলেন, আমরা একটা বাজেট ভাবনা দেব। বাজেট কী রকম হওয়া উচিত, সেটার একটা প্রস্তাব থাকবে। বাজেটের আগেই আমরা তা জানাবো। এতে করোনার কারণে সৃষ্ট চলমান পরিস্থিতি ও তার পরবর্তী অর্থনৈতিক পরিস্থিতি এবং সংকটগুলোকে চিহ্নিত করে এর সম্ভাব্য সমাধানের পথও তুলে ধরা হবে।

তিনি বলেন, আমরা করোনাভাইরাস সংক্রমণের শুরুতেই একটি আর্থিক প্যাকেজ প্রস্তাব করেছিলাম। এটার প্রেক্ষিতেই বাজেটে কী থাকা উচিত, কী থাকবে, সমস্যাগুলো কোথায়, সেগুলোর সংবাদ সম্মেলনের মাধ্যমে তুলে ধরা হবে।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

জগন্নাথপুরে অস্ত্র মামলায় আ’লীগ নেতা গ্রেফতার
গোপালপুরে মাক্স ব্যবহারে সচেতনতামূলক প্রচারণা
লালপুরে পানিতে ডুবে শিশুর মৃত্যু
বাস-অটোরিক্সা সংঘর্ষে এক পরিবারের চারজনসহ নিহত ৫
কালিয়াকৈরে কোকোর ৫১তম জন্মবার্ষিকী পালিত
বাসের ধাক্কায় বিদ্যুতের খুঁটি ভেঙ্গে বিদ্যুৎ বিচ্ছিন্ন, অন্ধকারে কুয়কাটা
বগুড়ায় জাতীয় শোক দিবসে আ’লীগের সভা-শোক র‌্যালী
লাকসামে নদীতে মিলল অজ্ঞাত নারীর অর্ধ গলিত লাশ
গাংনীতে এমপি খোকনসহ পরিবারের ৫জন সদস্য করোনা আক্রান্ত
মানিকছড়িতে ইউএনডিপি’র উদ্যোগে ত্রাণ বিতরণ