করোনায় মারা গেলেন এনাম মেডিকেলের চিকিৎসক ডা. রফিকুল | Live Press24

করোনায় মারা গেলেন এনাম মেডিকেলের চিকিৎসক ডা. রফিকুল

Published on: 2:43 pmJune 18, 2020

লাইভ প্রেস২৪,সাভার: সাভারে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের একজন চিকিৎসক। তার নাম ডা. রফিকুল হায়দার (৫২)। তিনি হাসপাতালটির ডায়বেটোলজিস্ট ও অ্যান্ডোক্রাইনোলজিস্ট হিসেবে দীর্ঘদিন কমরত ছিলেন।

গতকাল বুধবার রাতে প্রচন্ড শ্বাসকষ্ট দেখা দিলে তাঁকে মিরপুরের বাসা থেকে দ্রুত এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়। সেখানে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

চট্টগ্রামের সন্দদ্বীপ উপজেলার সন্তোষপুর গ্রামের মোহাম্মদ সুফিয়ানের ছেলে ডা. রফিকুল হায়দার। তিনি সিলেটের ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল থেকে এমবিবিএস পাস করেন। দীর্ঘদিন ধরেই তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালে কমরত ছিলেন।

হাসপাতালের চিকিৎসক রেজাউল করিম জানান, শ্বাসকষ্টসহ বিভিন্ন উপসর্গ নিয়ে তিনদিন আগে তিনি এনাম মেডিকেল কলেজ হাসপাতালেই নমুনা পরীক্ষা করান। রিপোর্টে পজিটিভ আসার পর থেকে বাসাতেই চিকিৎসা নিচ্ছিলেন।

ওই চিকিৎসকের ভগ্নিপতি ওহেদুজ্জামান জানান, মিরপুরের পল্লবীর বাসায় একাই থাকতেন ডা. রফিকুল হায়দার। একমাত্র ছেলে প্রাজ্বলকে নিয়ে তাঁর সাবেক স্ত্রী ডা. রোমেনা হেলাল শর্মা বর্তমানে যুক্তরাষ্ট্রে বসবাস করেন।

গতকাল রাতেই কোয়ান্টাম ফাউন্ডেশনের সহায়তায় সামাজিক দূরত্ব বজায় রেখে ডা. রফিকুল হায়দারের জানাজা শেষে তাঁকে রায়ের রবাজার শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয।

ডা. রফিকুল হায়দারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন এনাম মেডিকেল কলেজ হাসপাতালের প্রতিষ্ঠাতা এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।

এ ছাড়া গত ২৪ ঘন্টায় নতুন করে করোনায় আক্রান্ত হয়েছেন আরও ২১জন। উপজেলায় মোট আক্রান্ত সংখ্যা ৬৮২জন। সেই সাথে সুস্থ্য হয়ে বাড়ী ফিরেছেন ১৫৬জন। তবে করোনায় সংক্রমিত হয়ে মৃতু্যবরণ করেছেন ২৩জন।
লাইভ প্রেস২৪/লোটন আচার্য্য/এএম

আরও পড়ুন

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন আর নেই
করোনায় মারা গেলেন এনাম মেডিকেলের চিকিৎসক ডা. রফিকুল
কাঠগড়ায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে একই পরিবারের ৭ জন দগ্ধ
সিআরপিকে প্রধানমন্ত্রীর ১০ কোটি টাকা অনুদান
মুজিববর্ষে বড় বাজেটের কর্মসূচি না নেওয়ার নির্দেশ শেখ হাসিনার
জাতীয় পতাকা বহনের সুযোগ সবার জীবনে আসে না : রাষ্ট্রপতি
কৃষি কর্মকর্তাদের কৃষকের বাড়ি বাড়ি যেতে হবে; কৃষিমন্ত্রী
করোনা ভাইরাসে চীনে মৃতের সংখ্যা ৫৬ ছাড়িয়েছে
সিটি নির্বাচনে সরকার প্রভাব বিস্তার করছে না
জাপার ‘প্রধান পৃষ্ঠপোষক’ পদ রওশনের, ক্ষমতা সব জি এম কাদেরের