উদ্ধারকারী জাহাজের ধাক্কায় ফাটলো বুড়িগঙ্গা সেতু | Live Press24

উদ্ধারকারী জাহাজের ধাক্কায় ফাটলো বুড়িগঙ্গা সেতু

Published on: 12:03 amJune 30, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক : রাজধানীর পোস্তগোলায় বুড়িগঙ্গা নদীর ওপর বাংলাদেশ-চীন মৈত্রী সেতু-১ (প্রথম বুড়িগঙ্গা সেতু) এর চার লেনের একটিতে যান চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে।

সকালে সদরঘাটে ডুবে যাওয়া লঞ্চ উদ্ধারে যাওয়ার সময় উদ্ধারকারী জাহাজের ধাক্কায় সেতুটিতে ফাটল তৈরি হওয়ায় সোমবার সন্ধ্যা থেকে যানবাহন চলাচল সাময়িকভাবে বন্ধ রাখা হয় বলে সড়ক ও জনপথ বিভাগ (সওজ) জানায়।

সওজের অতিরিক্ত প্রধান প্রকৌশলী (ঢাকা অঞ্চল) সবুজ উদ্দিন খান গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করে বলেন, সেতুর একটি জায়গায় ফাটল দেখা দেওয়ায় যানবাহন চলাচল স্থগিত করেছি। আগামীকাল আমাদের বিশেষজ্ঞরা পরিদর্শন করার পর পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

বিআইডব্লিউটিএর চেয়ারম্যান কমোডর গোলাম সাদেক বলেন, উদ্ধারকারী জাহাজের মাস্টার দ্রুত দুর্ঘটনাস্থলে পৌঁছতে চাইছিলেন। তার ভুলে সেতুতে আঘাত লাগতে পারে। সেতুতে যে ফাটল তৈরি হয়েছে, তা তেমন মারাত্মক নয়।

উল্লেখ্য, সোমবার সকালে বুড়িগঙ্গা নদীতে ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করতে নারায়ণগঞ্জ থেকে সদরঘাট লঞ্চ টার্মিনালের দিকে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ পরিবহন কর্তৃপক্ষের (বিআইডব্লিউটিএ) উদ্ধারকারী জাহাজটি যাচ্ছিল। তখন উদ্ধারকারী জাহাজের ধাক্কায় বুড়িগঙ্গা সেতুতে ফাটল ধরে।

লাইভ প্রেস২৪/আইজেএস

আরও পড়ুন

যমুনা গ্রুপের চেয়ারম্যান নুরুল ইসলাম বাবুল আর নেই
আজ ভারী থেকে অতিভারী ঝড়-বৃষ্টির সম্ভাবনা
সরকার বাসাবাড়িতে নতুন গ্যাস–সংযোগ দেবে না
করোনা সংকটে জাতিকে বিএনপি কিছুই দিতে পারেনি-ওবায়দুল কাদের
প্রি-পেইড পদ্ধতিতে নতুন গ্যাস সংযোগ আবাসিকে
করোনা পরীক্ষার দুর্নীতিতে ক্ষমতাসীনরা জড়িত : ফখরুল
কোনো পশুর হাট এবার ঢাকায় বসবে না
অবশেষে ডা. সাবরিনা গ্রেফতার
ঈদ উপলক্ষে স্বল্পমূল্যে টিসিবি পণ্য বিক্রি শুরু আজ
মহামারি যত বড়ই হোক স্বাস্থ্যসেবায় ঘাটতি রাখা যাবে না : স্বাস্থ্যমন্ত্রী