জামালপুরে থামেনি বন্যার স্রোত : চারদিকে তীব্র হাহাকার | Live Press24

জামালপুরে থামেনি বন্যার স্রোত : চারদিকে তীব্র হাহাকার

Published on: 10:03 pmJune 30, 2020

শওকত জামান,লাইভ প্রেস২৪,জামালপুর: জামালপুরে বন্যা পরিস্থিতি অপরিবর্তিত থাকলেও পানি ছড়িয়ে পড়েছে ৫টি উপজেলার ৩৮টি ইউনিয়ন ও একটি পৌরসভার বির্স্তিণ এলাকা। নতুন নতুন এলাকা প্লাবিত হয়ে প্রায় ২ লাখ মানুষ পানিবন্দি। পানি উঠেছে ঘরবাড়ি,শিক্ষা প্রতিষ্ঠান,মসজিদ-মাদ্রাসা, বাজারঘাট ও ফসলি মাঠে। ডুবে যাচ্ছে রাস্তাঘাট। বন্যা দুর্গত এলাকায় নৌকা চলাচলে যোগাযোগ ব্যবস্থা চালু রয়েছে।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কার্যালয়ে কোমর পানি। নৌকাযোগে অফিস করছে উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ উপজেলা পর্যায়ে অফন্যন্য দপ্তরের কর্মকর্তা-কর্মচারীরা।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো: আবু সাইদ জানান, গত ৩দিন তীব্র গতিতে পানি বাড়লেও গত ২৪ ঘন্টায় পানি স্থিতি অবস্থায় ফলে বন্য পরিস্থিতি অপরিবর্তিত রয়েছে। যমুনার পানি বাহাদুরাবাদ পয়েন্টে বিপদসীমার ৮৫ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলার ৫ উপজেলার মধ্যে সবচেয়ে বেশী আক্রান্ত ইসলামপুর ও দেওয়ানগঞ্জ উপজেলা। ইসলামপুরের যমুনার পাড়ের মানুষ পানির তীব্র ¯্রােতে টিকতে না পেরে বাড়িঘর ছেড়ে নিরাপদ আশ্রয়ের খোঁজে তীরে উঠছে। অনেকে আত্বীয়স্বজন কেউ কেউ রাস্তার ধারে উচু স্থান ও শিক্ষা প্রতিষ্ঠানের আশ্রয় কেন্দ্রগুলোতে উঠেছে জানালেন চিনাডুলি ইউনিয়নের চেয়ারম্যান আব্দুস সালাম।

জেলা বন্যা ও পুর্ণবাসন কর্মকর্তা মো: নায়েব আলী দুর্গত এলাকার জন্য ৬০ মেট্রিকটন চাল ও নগদ ৫লাখ টাকা বরাদ্ধ দেয়ার তথ্য নিশ্চিত করলেও ভানবাসীদের দাবি, দুর্গত এলাকাগুলোতে বরাদ্ধকৃত ত্রান এখনো পৌছেনি। ইসলামপুরের চিনাডুলি,বেলগাছা,সাপধরী ও নোয়ারপাড়া ইউনিয়নের বিভিন্ন দুর্গত গ্রাম ঘুরে বানভাসীদের সাথে কথা বলে জানা গেল। বন্যাদুর্গতদের মাঝে শুকনো খাবার ও বিশুদ্ধ পানির সংকট
দেখা দিয়েছে।

লাইভ প্রেস২৪/এফএ

আরও পড়ুন

সরকারের পদত্যাগ দাবিতে নাগরিক ঐক্যের মানববন্ধন
গুলশান ক্লিনিকে করোনা পরীক্ষায় ল্যাব উদ্বোধন
কমছে যমুনার পানি, বাড়ি ফিরছে বানভাসি মানুষেরা
করোনার ফি বাতিল করে টেস্টের ব্যবস্থা নিন : রিজভী
সংকটে একে অপরের প্রতি সমব্যথী হতে হবে : কাদের
দেশে করোনায় গত একদিনে মৃত্যু ২৯, শনাক্ত ৩২৮৮
মাতৃভূমিতে ফিরলেন মিশরে আটকে পড়া ৪১ বাংলাদেশি
করোনাকালে করুণতায় মধ্যবিত্তের দিন-যাপন
এবার থমকে গেল ঈদে বাড়ি ফেরার সুযোগ!
খালেদা জিয়ার দিন কাটছে যেভাবে