সারা দেশে সপ্তাহব্যাপী ঝড়-বৃষ্টির আশঙ্কা  | Live Press24

সারা দেশে সপ্তাহব্যাপী ঝড়-বৃষ্টির আশঙ্কা 

Published on: 6:03 pmJuly 5, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: মৌসুমী বায়ুর প্রভাব পাঞ্জাব, হরিয়ানা, উত্তরপ্রদেশ, মধ্যপ্রদেশের পূর্বাংশ,বিহার,পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমী বায়ু বাংলাদেশের উপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে দুর্বল থেকে মাঝারি অবস্থায় বিরাজ করছে। এ কারণে দেশে আগামী প্রায় সাতদিন বজ্রসহ বৃষ্টির পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন আবহাওয়াবিদ ড. মো. আবুল কালাম মল্লিক।

তিনি বলেন, ‘আগামী দুদিন, বিশেষ করে দেশের উপকূলীয় অঞ্চলে বৃষ্টিপাতের পরিমাণ একটু বাড়বে। ওদিকে রংপুর, ময়মনসিংহ, সিলেট বিভাগেও বৃষ্টি হবে। তাছাড়া এই বৃষ্টি এই সপ্তাহজুড়ে অব্যাহত থাকবে। সপ্তাহজুড়ে এই বৃষ্টি থেমে থেমে চলবে সারাদেশেই। কোথাও হালকা থেকে মাঝারি, কোথাও মাঝারি ধরনের ভারী থেকে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা আছে। অতিভারী বৃষ্টির সম্ভাবনা এখন পর্যন্ত নেই। সবকিছু পরিস্থিতি দেখে বোঝা যাবে।’

ঢাকার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ অস্থায়ীভাবে মেঘলা থেকে মেঘাচ্ছন্ন থাকতে পারে। অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়াসহ বৃষ্টি/বজ্রসহ বৃষ্টি হতে পারে। দক্ষিণ/দক্ষিণ পূর্ব দিক থেকে ৬-১২ কিমি/ঘণ্টা বেগে বাতাস প্রবাহিত হতে পারে যা অস্থায়ীভাবে দমকায় ৩০ কিলোমিটার পর্যন্ত হতে পারে। দিনের তাপমাত্রা (১-৩) সে. হ্রাস পেতে পারে।

নদীবন্দরের সতর্কবার্তায় আবহাওয়া অফিস জানায়, ঢাকা, খুলনা, বরিশাল,পটুয়াখালী, নোয়াখালী, কুমিল্লা, চট্রগ্রাম এবং কক্সবাজার অঞ্চলসমূহের উপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘন্টায় ৪৫-৬০ কিলোমিটার বেগে বৃষ্টি/বজ্রবৃষ্টিসহ অস্থায়ীভাবে দমকা/ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। এসব এলাকার নদীবন্দর সমূহকে ১ নম্বর সর্তকতা সংকেত (পুনঃ) ১ নম্বর সর্তকতা সংকেত দেখাতে বলা হয়েছে।

লাইভ প্রেস২৪/এফএ

আরও পড়ুন

গোপালগঞ্জে ভাতিজির বিয়েতে গুলি ছুড়ে উল্লাস করলো চাচা!(ভিডিওসহ)
‘খালেদার জন্মদিন নিয়ে বিএনপির জাতির কাছে ক্ষমা চাওয়া উচিত’
সিনহা হত্যাকান্ডে শিপ্রার আচরণ ‘খুব’ সন্দেহজনক : ড. আসিফ নজরুল
সরকার সংবিধানের পবিত্রতাকে লঙ্ঘন করছে : ফখরুল
মেজর সিনহা যেভাবে ‘৯টি তল্লাশিচৌকি’ পার হয়ে অবশেষে পুলিশের গুলিতে ঝাঁজরা হন
‘বিক্রম’ বাংলাদেশে ভারতের নতুন হাইকমিশনার
সিনহা খুনের রহস্য লিয়াকত-নাজিম ফোনালাপে!
আগমীকাল সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি
‘ব্যক্তি-গোষ্ঠীর স্বার্থে যেন শোক দিবসের পরিবেশ বিনষ্ট না হয়’
কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি