বিএনপি এখন হোম আইসোলেশনে : তথ্যমন্ত্রী | Live Press24

বিএনপি এখন হোম আইসোলেশনে : তথ্যমন্ত্রী

Published on: 7:03 pmJuly 9, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: বৃহস্পতিবার (০৯ জুলাই) সচিবালয়ে তথ্য মন্ত্রণালয় সভাকক্ষে  তথ্যমন্ত্রী বলেন, মির্জা ফখরুল সাহেবের বক্তব্যে মনে হয় সারা দুনিয়ায় সবদেশের ক্ষেত্রেই করোনা মোকাবিলা এমন কঠিন কিছু ছিল না, অথচ উন্নত দেশগুলোসহ পৃথিবীতে লক্ষ লক্ষ মানুষ করোনায় মৃত্যুবরণ করেছে। যারা জনগণের পাশে নেই, জনগণের জন্য কিছু করছেন না, হঠাৎ হঠাৎ টেলিভিশনে উঁকি দিয়ে এ ধরণের কথা বলা তাদেরই মানায়। দায়িত্বপূর্ণ জায়গা থেকে এ ধরণের কথা বলা সমীচীন নয়। সমগ্র পৃথিবী আজ করোনা ভাইরাসের কারণে অসহায় এবং পৃথিবীর উন্নত দেশগুলো অর্থনৈতিকভাবে বাংলাদেশের তুলনায় অনেক সমৃদ্ধ হলেও করোনা মোকাবিলায় তাদের অসহায়ত্ব প্রকাশ পেয়েছে, সেখানে মৃত্যুর মিছিল ছিল। সেই তুলনায় বাংলাদেশ সীমিত সামর্থ্যের একটি উন্নয়নশীল দেশ।

এখানকার শহরগুলো পৃথিবীর সবচেয়ে ঘনবসতিপূর্ণ। তা সত্ত্বেও, এখনো পর্যন্ত সরকার এবং বেসরকারি পর্যায়ের সমস্ত হাসপাতাল ও স্বেচ্ছাসেবীসহ সম্মিলিতভাবে করোনা মোকাবিলার ক্ষেত্রে আমরা অনেক উন্নত দেশের তুলনায় সাফল্য দেখাতে সক্ষম হয়েছি, বিশেষ করে মৃত্যুহার কম রাখার ক্ষেত্রে। আমাদের দেশে মৃত্যুর হার ভারত-পাকিস্তানের চেয়েও কম এবং ইউরোপ-আমেরিকার চেয়ে অনেক কমতো বটেই।

তিনি বলেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর নিজে এবং তার নেতৃত্বে দলের নেতারাসহ পুরো বিএনপিই এখন হোম আইসোলেশনে জানিয়ে তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, হঠাৎ হঠাৎ টেলিভিশনে উঁকি দিয়ে সরকারের বিরুদ্ধে কথা বলা ছাড়া বিএনপির আর কোনো কাজ নেই।

লাইভ প্রেস২৪/এফএ

আরও পড়ুন

‘করোনা বুলেটিন বন্ধ না করে সপ্তাহে দুই দিন করার আহ্বান’
করোনায় আক্রান্ত রুমিন ফারহানা
কোকোর কবর জিয়ারতে বিএনপি নেতাদের পুলিশি বাধা
নতুন পাসপোর্ট যখন থেকে পাওয়া যাবে
ইউএস-বাংলার ঢাকা- কুয়ালালামপুর ফ্লাইট শুরু ১৬ আগস্ট
কারাগারে থেকে ফেসবুকে ‘অ্যাকটিভ’ লিয়াকত!
শীতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে
‘বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব যেকোনো সময়ের চেয়ে সৌহার্দ্যপূর্ণ’
ঢাকার দুই আসনের উপ-নির্বাচনে ছাড় দেবে না বিএনপি
অবশেষে বাতিল হচ্ছে পিইসি-জেএসসি পরীক্ষা