ইতালি থেকে আসা ১৪৭ বাংলাদেশি হজ ক্যাম্পে কোয়ারেন্টিনে   | Live Press24

ইতালি থেকে আসা ১৪৭ বাংলাদেশি হজ ক্যাম্পে কোয়ারেন্টিনে  

Published on: 1:03 pmJuly 10, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: শুক্রবার (১০ জুলাই) ভোরে কাতার এয়ারওয়েজের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছান ১৪৭ বাংলাদেশি । এরপর ইমিগ্রেশনে যাবতীয় প্রক্রিয়া শেষে তাদেরকে রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে পাঠানো হয়েছে।

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন এইচ এম তৌহিদ উল আহসান  জানান, বিমানবন্দরে ইতালি থেকে ফেরত আসা ১৪৭ বাংলাদেশির নিয়মমাফিক স্বাস্থ্য পরীক্ষা শেষে স্বাস্থ্য অধিদপ্তরের কাছে হস্তান্তর করা হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে হজ ক্যাম্পে পাঠিয়েছে।

প্রাথমিক স্ক্যানিং শেষে ফেরত আসা কোনো যাত্রীর মধ্যে করোনা ভাইরাসের কোনো ধরনের উপসর্গ পাওয়া যায়নি জানিয়ে আশকোনা কোয়ারেন্টিন সেন্টারের দায়িত্বে থাকা সেনাবাহিনীর কর্মকর্তা মোস্তফা কামাল সংবাদ মাধ্যমকে জানান, ক্যাম্পে যাওয়ার পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে। ক্যাম্পে থাকা স্বাস্থ্য মন্ত্রণালয়ের চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী ঠিক করা হবে যে, ফেরত আসা যাত্রীদের করোনা পরীক্ষা করা হবে কি না।

গত ৭ জুলাই বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি চার্টার্ড ফ্লাইটে বাংলাদেশ থেকে ইতালি যাওয়া বেশ ক’জন যাত্রীর শরীরে করোনা সংক্রমণ ধরা পড়ে। তারপরই ৫ অক্টোবর পর্যন্ত বাংলাদেশ থেকে সবধরনের ফ্লাইট ও বাংলাদেশি যাত্রীদের প্রবেশে নিষেধাজ্ঞা দেয় ইতালির স্বাস্থ্য মন্ত্রণালয়।

লাইভ প্রেস২৪/এফএ

আরও পড়ুন

আগমীকাল সংবাদ সম্মেলন ডেকেছে বিএনপি
‘ব্যক্তি-গোষ্ঠীর স্বার্থে যেন শোক দিবসের পরিবেশ বিনষ্ট না হয়’
কম দামে মজুদ পাট বিক্রির চুক্তি করে বেকায়দায় বিজেএমসি
দেশে স্বাভাবিক সাংবাদিকতাও আজ ‘অত্যন্ত ঝুঁকিপূর্ণ’ : ডিইউজে
“১০ বছরে তিন হাজার বিচারবহির্ভূত হত্যাকাণ্ড”
রাজনীতির নিয়ন্ত্রণ অরাজনীতিকদের কাছে: মাওলা চৌধুরী
‘ডেনমার্ক ট্রেড ইউনিয়ন’র থেকে সরকারের শিক্ষা নেয়া উচিত’
“বিলুপ্তির পথে বাবুই পাখি”
“সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দানব সরকারকে সরাতে হবে”
‘করোনা বুলেটিন বন্ধ না করে সপ্তাহে দুই দিন করার আহ্বান’