সাকিবের সঙ্গে বন্ধুত্বের ব্যাপারে যা বললেন তামিম | Live Press24

সাকিবের সঙ্গে বন্ধুত্বের ব্যাপারে যা বললেন তামিম

Published on: 12:04 pmJuly 14, 2020

লাইভ প্রেস২৪,খেলাধুলা: গত মে মাসে নিজের ইন্সটাগ্রাম প্রোফাইল ও ফেসবুক পেজে তারকা ক্রিকেটারদের নিয়ে বেশ কয়েকটি লাইভ আড্ডার ব্যবস্থা করেছিলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের বর্তমান ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। যেখানে বর্তমান ও সাবেক শীর্ষ তারকাদের প্রায় সবাই এসেছেন একবার হলেও। কিন্তু দেখা যায়নি সাকিব আল হাসানকে।

পরিবারের সঙ্গে বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন সাকিব। তামিমের ইচ্ছা ছিল, তার লাইভ আড্ডার শেষ দিনে পঞ্চপাণ্ডবকে একসাথে করার। কিন্তু ব্যক্তিগত সমস্যা থাকার কারণে সেদিনও আসতে পারেননি সাকিব। ফলে শেষদিন ছিলেন তামিম, মাশরাফি, মুশফিক ও মাহমুদউল্লাহ।

ঘটনা সেখানেই শেষ হতে পারতো। কিন্তু সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে নানান আলোচনা। সন্দেহবাতিকরা বলাবলি শুরু করে, তামিমের সঙ্গে বন্ধুত্বের ফাটল দেখা দেয়ার কারণেই মূলত লাইভে আসেননি তামিম। এ নিয়ে আবার সাকিব ও তামিমের অতি উৎসাহী ভক্তদের মধ্যে কাঁদা ছোড়াছুড়িও হয় ব্যাপক।

তখন এ বিষয়ে তেমন কিছু বলেননি তামিম বা সাকিব। তবে প্রায় মাস দেড়েক পর এক ভক্তেরই প্রশ্নের জবাবে সাকিবের সঙ্গে বন্ধুত্বের বিষয়ে মুখ খুলেছেন তামিম। ক্রিকেটভিত্তিক ওয়েবসাইট বিডিক্রিকটাইমের এক ফেসবুক লাইভে, তামিমের কাছে এক ভক্ত জানতে চান, সাকিবের সঙ্গে বন্ধুত্বের বর্তমান অবস্থা সম্পর্কে।

উত্তরে তামিম বলেন, ‘(দুজনের মধ্যে) দূরত্ব থাকার তো কোনো কথাই আসে না। এই জিনিসটা শুরু হয়েছে আমার অনুষ্ঠানে সাকিবের লাইভে না আসা নিয়ে। আমি স্পষ্টভাবে বলেই দিয়েছিলাম, ব্যক্তিগত কারণে ও আসতে পারেনি। আর এটাতে আসা না আসা নিয়ে আমাদের সম্পর্ক খারাপ হয়ে যাবে- এটা আমি বিশ্বাস করি না।’

এতদিন এ বিষয়ে কেন কিছু বলেননি, সেটিও পরিষ্কার করেন তামিম, ‘আমার কাছে মনে হয় না, আমার বা ওর গণমাধ্যমের সামনে এসে আমাদের সম্পর্ক ভালো আছে কি নেই সেটা ব্যাখা করার কোনো দরকার আছে।’

তিনি আরও যোগ করেন, ‘আমাদের সম্পর্ক আমাদের সম্পর্কের জায়গায় আছে। লাইভ অনুষ্ঠানটা ছিল অন্য একটা জায়গায়। আমি তাকে একজন ক্রিকেটার হিসাবে সম্মান করি। আমি নিশ্চিত সেও তাই করে। আমি সবসময় ওর ভালো চাই। এখানে বন্ধুত্ব খারাপ হয়ে যাবে কেন? আপনাকে আপনার বন্ধু বাসায় ডাকলে আর আপনি না গেলে কী আপনাদের সম্পর্ক নষ্ট হয়ে যাবে?’

পাবলিক ফিগার হওয়ায় মানুষ যা খুশি ভাবলে বা বললেই যে তা সত্যি হয়ে যাবে- এমনটা ঠিক নয় বলে জানান তামিম, ‘আমরা একটা পাবলিক ফিগার বলে কী মানুষ যা ইচ্ছা তাই মনে করে নিতে পারে? অনেকে অনেক কিছু লিখে দিতে পারে? এটা ঠিক না। আমাদের সম্পর্ক আমাদের সম্পর্কের জায়গায় ঠিক আছে।
লাইভ প্রেস২৪/এসডি

আরও পড়ুন

৩ অক্টোবর বাফুফে নির্বাচন
বাংলাদেশ সিরিজ চূড়ান্ত করলো নিউজিল্যান্ড
‘স্বাস্থ্যবিধি মেনে সব ধরনের খেলা শুরু করা যাবে’
নাপোলিকে হারিয়েই শেষ আটে বার্সেলোনা
ধুনটে শেষ হয়েছে হক আইটি ক্রিকেট টুর্নামেন্ট
মাশরাফির বাবা-মা করোনায় আক্রান্ত
কাতারে বিশ্বকাপ আয়োজনে চোখ ধাঁধানো সব প্রস্তুতি
ভারতের বিরুদ্ধে লড়তে আমি প্রস্তুত: শোয়েব আখতার
মাশরাফি সাংবাদিকদের দিলেন প্রধানমন্ত্রীর সহায়তার চেক
ক্লেমন আইটি ক্রিকেটের প্রথম নারী কোচ তিন্নি আর নেই