মালয়েশিয়াগামী ৬ যাত্রী আটক | Live Press24

মালয়েশিয়াগামী ৬ যাত্রী আটক

Published on: 11:11 pmNovember 20, 2014

atokস্টাফ রিপোর্টার: সমুদ্র পথে মালয়েশিয়া পাড়ি দিতে আসা এক দালালসহ ছয় মালয়েশিয়াগামী যাত্রীকে আটক করেছে শাহপরীর দ্বীপ কোস্ট গার্ড স্টেশন বলে জানিয়েছেন টেকনাফ কোস্ট গার্ড স্টেশন কমর্ন্ডার লে. শরীফ উদ্দিন আহাম্মদ।

বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় শাহপরীর দ্বীপ মাঝার পাড়ায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন তিনি।

শরীফ উদ্দিন বলেন, নগদ ৩ লাখ ৭০ হাজার টাকা ও এক দালালসহ ছয় মালয়েশিয়াগামী যাত্রীকে আটক করা হয়েছে। ধৃত দালালকে থানায় সোর্পদ করে মানব পাচার আইনে মামলা রুজু করা হবে।

কোস্ট গার্ড সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার সন্ধ্যায় শাহপরীর দ্বীপ কোস্ট গার্ড পেটি কর্মকর্তার নেতৃত্বে একদল সদস্য সমুদ্রপথে মানব পাচারের জন্য যাত্রী মজুদ রাখার গোপন সংবাদের ভিত্তিতে শাহপরীর দ্বীপ মাঝার পাড়ার ওসামার বাড়িতে তল্লাশি চালিয়ে দালাল এনামসহ ছয় মালয়েশিয়াগামী যাত্রীকে আটক করে। এসময় তাদের কাছ থেকে ৩ লাখ ৭০ হাজার টাকা ও ছয়টি মোবাইল সেটসহ উদ্ধার করা হয়। আটক দালাল শাহপরীর দ্বীপ ডেইল পাড়ার মৃত ইমান হোসেনর ছেলে।

আটক পাঁচ যাত্রীরা হল, কক্সবাজারের ঈদগার নাগুন দিয়া এলাকার বেলাল উদ্দিন, মনসুর আলম, আমানুল হক, দিদার মিয়া ও জসিম উদ্দিন। এদিকে আটক দালাল এনামের বিরুদ্ধে ইতোমধ্যেই থানায় মানব পাচার আইনে একাধিক মামলা রয়েছে।

প্রসঙ্গত, দীর্ঘদিন ধরেই মানব পাচারকারী চক্র নিরীহ লোকদের কম খরচে মালয়েশিয়া পাঠানোর নামে প্রতারণা করে প্রচুর অর্থ হাতিয়ে নিচ্ছে। মালয়েশিয়া যেতে গিয়ে সাগরে ডুবে মারা গেছে বহু লোক। এছাড়া, কয়েক হাজার লোক মিয়ানমার, ভারত, ইন্দোনেশিয়া, থাইল্যান্ড ও শ্রীলংকার কারাগারে মানবেতর জীবন যাপন করছে।

আরও পড়ুন