মাদ্রাজ হাইকোর্টে কোহলির নামে মামলা | Live Press24

মাদ্রাজ হাইকোর্টে কোহলির নামে মামলা

Published on: 10:03 pmJuly 31, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: ভারত অধিনায়কের বিরুদ্ধে সোজা আদালতের গিয়ে মামলা ঠুকে দিলেন এক আইনজীবী। মাদ্রাজ হাইকোর্টে মামলা করা হলো তার নামে। এমনকি বিরাট কোহলিকে গ্রেপ্তারের দাবিও উঠে গেলো।

লকডাউনের মধ্যেই কী এমন ‘অপরাধ’ করে বসলেন কোহলি? আসলে গ্যাম্বলিং তথা জুয়ার বিজ্ঞাপনে দেখা গেছে টিম ইন্ডিয়ার অধিনায়ককে। ঠিক এখানেই আপত্তি তুলেছেন চেন্নাইয়ের এক আইনজীবী।

সেই আইনজীবির দাবি, এ সমস্ত বিজ্ঞাপন দেখে জুয়ার প্রতি আসক্ত হয়ে পড়ছে যুব প্রজন্ম। তার ওপর এ ধরনের বিজ্ঞাপনে বিরাটের মতো ক্রিকেটার কিংবা তামান্নার মতো অভিনেত্রীকে দেখা যাচ্ছে। ফলে জুয়ার প্রতি আকর্ষণ দ্বিগুণ হচ্ছে তরুণ-তরুণীদের।

অনেকেরই মনে হচ্ছে প্রিয় তারকারা এর প্রচার করছেন মানে, বিষয়টি খারাপ হতেই পারে না। তাছাড়া এসব গেমের জন্য বাড়ির বাইরে বেরনোরও প্রয়োজন হচ্ছে না। পুরোটাই অনলাইনে। তাই আইনজীবীর আবেদন, যত দ্রুত সম্ভব জুয়ার সমস্ত অ্যাপ যেন নিষিদ্ধ করে দেওয়া হয় ভারত থেকে।

এখানেই থামেননি তিনি। একই সঙ্গে আদালতকে অনুরোধ জানিয়েছেন, জুয়া খেলার প্রচার করার অভিযোগে কোহলি এবং অভিনেত্রী তামান্নাকে গ্রেপ্তার করা উচিত।

বিষয়টি যে কতখানি ক্ষতিকর, তার উদাহরণও তুলে ধরেন সেই আইনজীবী। জানালেন, এই অনলাইন জুয়া খেলার জন্য এক তরুণ প্রচুর টাকা ধার নিয়েছিল; কিন্তু শেষমেশ তা শোধ করতে না পারায় আত্মঘাতি হয়। তাই তিনি চান, আদালতে এর উপর নিষেধাজ্ঞা জারির সিদ্ধান্তই নিক। মামলার শুনানি আগামী মঙ্গলবার।

লাইভ প্রেস২৪/টিআই

আরও পড়ুন

কাতারে বিশ্বকাপ আয়োজনে চোখ ধাঁধানো সব প্রস্তুতি
ভারতের বিরুদ্ধে লড়তে আমি প্রস্তুত: শোয়েব আখতার
মাশরাফি সাংবাদিকদের দিলেন প্রধানমন্ত্রীর সহায়তার চেক
ক্লেমন আইটি ক্রিকেটের প্রথম নারী কোচ তিন্নি আর নেই
ঈদে স্ত্রী শিশিরকে ‘মার্সিডিজ বেঞ্জ’ উপহার দিলেন সাকিব!
মাদ্রাজ হাইকোর্টে কোহলির নামে মামলা
বাফুফে ফিফা থেকে ১৫ লাখ ডলার অনুদান পাওয়ার আশায়
হজের উসিলায় করোনা উঠিয়ে নিন: রুবেল
আনুশকা আমাকে ভালো মানুষে পরিণত করেছে : কোহলি
তিস্তাপাড়ের জোহরা ফুটবলার হতে চায়!