রসিকে ঈদের দিনেই অপসারণ হবে ২০০ টন বর্জ্য | Live Press24

রসিকে ঈদের দিনেই অপসারণ হবে ২০০ টন বর্জ্য

Published on: 6:03 pmAugust 1, 2020

মেজবাহুল হিমেল,রংপুর: রংপুর সিটি করপোরেশনের (রসিক) প্যানেল মেয়র মাহমুদুর রহমান টিটু বলেছেন, ঈদের দিন রাতের মধ্যেই রংপুর মহানগর এলাকা থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ করা হবে। নির্ধারিত সময়ের আগেই নগরবাসী পরিচ্ছন্ন শহর উপহার পাবেন।

শনিবার দুপুরে রংপুর নগরীর শাপলা চত্বর থেকে কোরবানির পশুর বর্জ্য অপসারণ কার্যক্রমের উদ্বোধন শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

প্যানেল মেয়র জানান, ঈদের দিন রাতের মধ্যেই প্রায় ২০০ টন বর্জ্য অপসারণ করা হবে। এরজন্য সিটির ১২০টি ট্রলি, রিক্সাভ্যান ও ২৫টি ট্রাক ব্যবহার করা হচ্ছে। কোরবানির বর্জ্য দুর্গন্ধ রোধে ব্লিচিং পাউডারের ব্যবস্থা রাখা হয়েছে। কর্মীরা বাড়ি বাড়ি গিয়ে থেকে বর্জ্য সংগ্রহ করছে।

কোরবানির পশু জবেহকরণ ও দ্রুত বর্জ্য অপসারণে নগরীর ৩৩টি ওয়ার্ডকে তিনটি জোনে বিভক্ত করা হয়েছে। এসব জোনে ১ হাজার ৩৭ জন পরিচ্ছন্নতাকর্মী কাজ করছেন। কন্ট্রোল রুমের মাধ্যমে কার্যক্রমের তদারকি করছেন বর্জ্য ব্যবস্থাপনা শাখার কর্মকর্তারা। সবাই সচেতন হলে ২৪ ঘণ্টার আগেই বর্জ্য অপসারণ করা সম্ভব বলেও জানান মাহমুদুর রহমান টিটু।

এসময় রসিকের বর্জ্য ব্যবস্থাপনা কমিটির সভাপতি ও কাউন্সিলর মাহবুবার রহমান মঞ্জু, কাউন্সিলর সেকেন্দার আলী, রসিকের সচিব রাশেদুল হক, বর্জ্য ব্যবস্থাপনা শাখার তিন জোনের প্রধান মিজানুর রহামন মিজু, হাসান রাহি, শাহিনুর রহমান শাহিন প্রমুখ।

লাইভ প্রেস২৪/এইচএস

আরও পড়ুন

লক্ষ্মীপুরে জোয়ারে তলিয়ে গেছে ৫শ’ বাড়ি-ঘর!
ধামইরহাটে ফেন্সিডিলসহ তিন মাদক ব্যবসায়ী আটক
সিরাজগঞ্জে বন্যা কবলিত মানুষদের বিএনপির ত্রাণ বিতরণ
ঘুমন্ত অবস্থায় বিষধর সাঁপের ছোবলে শিশু মৃত্যু
এনজিও পরিচালক’র বিরুদ্ধে জমি দখল চেষ্টা’র অভিযোগ
তাহিরপুরে মাতলামী করায় দুই মাদকসক্ত আটক
তাহিরপুরে ভারতীয় বিড়ি কারবারী আটক
প্রতিবন্ধী কিশোরী ধর্ষণের ঘটনা আপোসকারী ৩ মাতব্বর আটক
জোরপূর্বক ঘর তুলতে বাঁধা দেয়ায় মারধর, আহত ৫
মাগুরায় আরও ২০ জনের শরীরে করোনা শনাক্ত