রংপুরে ছয় হাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত | Live Press24

রংপুরে ছয় হাজার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত

Published on: 6:03 pmAugust 1, 2020

মেজবাহুল হিমেল,রংপুর: রংপুর জেলার প্রায় ছয় হাজার মসজিদে পবিত্র ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়েছে। করোনার সংক্রমণ রোধে স্বাস্থ্যবিধি ও সরকারি নির্দেশনা মেনে নামাজ আদায় করেন ধর্মপ্রাণ মুসল্লিরা।

শনিবার সকাল সোয়া ৭টা থেকে ১০টা পর্যন্ত মহানগরসহ জেলার প্রতিটি পাড়া-মহল্লার মসজিদে মসজিদে এসব ঈদ জামাত অনুষ্ঠিত হয়।
সকাল আটটায় রংপুর নগরীর কোর্ট মসজিদে অনুষ্ঠিত ঈদুল আজহার জামাত অনুষ্ঠিত হয়। এতে রংপুর বিভাগীয় কমিশনার কেএম তরিকুল ইসলাম, সিটি মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক আসিব আহসানসহ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তারা অংশ নেন।
এছাড়া কেরামতিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায় ও সকাল সাড়ে ৯টা, পুলিশ লাইন্স জামে মসজিদে সকাল ৭টা ৪৫ মিনিটে ও সাড়ে ৮টায়, শাপলা চত্বর আশরাফিয়া জামে মসজিদে সকাল সাড়ে ৮টায়, জুম্মপাড়া করিমিয়া মাদ্রাসায় সকাল সোয়া ৭টায় ঈদের জামাত অনুষ্ঠিত হয়।

অন্যদিকে রংপুর-১ (গঙ্গাচড়া-সিটি আংশিক) আসনের সংসদ সদস্য ও বিরোধি দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা গঙ্গাচড়া উপজেলা মসজিদে ঈদের নামাজ আদায় করেন। বদরগঞ্জের চৌধুরিপাড়ায় নিজ এলাকায় নামাজ আদায় করেন রংপুর-২ (বদরগঞ্জ-তারাগঞ্জ) আসনের সংসদ সদস্য আবুল কালাম মোহাম্মদ আহসানুল হক চৌধুরী ডিউক।

এবার ঈদুল আজহার জামাত আদায় শেষে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ থেকে মুক্তিসহ দেশে শান্তি-সম্মৃদ্ধি ও বিশ্ব মুসলিম উম্মাহর সম্প্রীতি কামনায় মোনাজাত করা হয়। এছাড়াও মাদক, সন্ত্রাস, নাশকতা, জঙ্গিবাদ ও করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে ঐক্যবদ্ধ প্রতিরোধ গড়ার মাধ্যমে জনসচেতনতা বাড়ানোর ওপর গুরুত্বারোপ করে মোনাজাত পরিচালনা করেন ঈদ জামাতের খতিবগণ।

লাইভ প্রেস২৪/এইচএস

আরও পড়ুন

ইসলামপুরে ট্রেনের ২২৫ টাকার টিকিট ১৫’শ টাকায় বিক্রি
“মুক্ত বাতাসে বেঁচে থাকতে চায় মেধাবী শিক্ষার্থী রিয়া”
আত্রাইয়ে বিয়ে বাড়িতে পুলিশের অভিযান
বিএনপি নেতার মাতা’র মাগফিরাত কামনায় দোয়া মাহফিল
লক্ষ্মীপুরে জোয়ারে তলিয়ে গেছে ৫শ’ বাড়ি-ঘর!
ধামইরহাটে ফেন্সিডিলসহ তিন মাদক ব্যবসায়ী আটক
সিরাজগঞ্জে বন্যা কবলিত মানুষদের বিএনপির ত্রাণ বিতরণ
ঘুমন্ত অবস্থায় বিষধর সাঁপের ছোবলে শিশু মৃত্যু
এনজিও পরিচালক’র বিরুদ্ধে জমি দখল চেষ্টা’র অভিযোগ
তাহিরপুরে মাতলামী করায় দুই মাদকসক্ত আটক