যুক্তরাষ্ট্রের নির্বাচন ব্যবস্থায় বিদেশী হস্তক্ষেপের আশংকা | Live Press24

যুক্তরাষ্ট্রের নির্বাচন ব্যবস্থায় বিদেশী হস্তক্ষেপের আশংকা

Published on: 9:04 amAugust 2, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: যুক্তরাষ্ট্রে ৩ নভেম্বরের প্রেসিডেন্ট নির্বাচন যতই এগিয়ে আসছে , এমন নতুন সব লক্ষণ দেখা দিচ্ছে যে দেশের নির্বাচন ব্যবস্থা আবারও বিদেশি প্রতিপক্ষের আক্রমণের সম্মুখীন হচ্ছে । গোয়েন্দা কর্মকর্তারা এটা নিশ্চিত করেছেন যে সম্প্রতি বিদেশের চরেরা যুক্তরাষ্ট্রের রাজনৈতিক প্রচার অভিযান, প্রার্থী ও অন্যদের রাজনৈতিক ব্যক্তিদের লক্ষ্যবস্তু করে তাদের একান্ত নিজস্ব যোগাযোগের মধ্যে প্রবেশ করছে এবং একইসঙ্গে এ দেশের নির্বাচনী অবকাঠামোতে প্রবেশের চেষ্টা করে যাচ্ছে। বিদেশি এই সব প্রতিষ্ঠান আগ্রাসীভাবে ভুল তথ্য ছড়াচ্ছে যাতে করে ভোটদাতাদের মনে বিভ্রান্তি সৃষ্টি করা যায়।

অবশ্য এ রকম কোনো প্রমাণ নেই যে আমেরিকার শত্রুরা নির্বাচনী প্রচার অভিযান কিংবা রাষ্ট্রের নির্বাচনী ব্যবস্থার মধ্যে প্রবেশ করতে পেরেছে তবে ডেমোক্র্যাট জো বাইডেনের নির্বাচনী প্রচার অভিযানকারীরা এ সপ্তাহে এটা নিশ্চিত করেছেন যে তারা এ সম্পর্কিত একাধিক হুমকির সম্মুখীন হয়েছেন। তবে সাবেক ভাইস প্রেসিডেন্টের টিম নির্দিষ্ট ভাবে তাদের পরিচিতি প্রকাশ করছেন না এই আশঙ্কায় যে এই ভাবে তারা প্রতিপক্ষকে গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে ফেলবেন।

বস্তুত রিপাবলিকান এবং ডেমোক্র্যাট উভয়ই স্বীকার করেন যে বিদেশী হস্তক্ষেপ নির্বাচনে একটা বড় রকমের বাধা হয়ে রয়েছে যা মূলত যেকোনো মুহূর্তেই নির্বাচনের স্বরূপে পরিবর্তন নিয়ে আসতে পারে।
সূত্র : ভোয়া

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

লেবাননে ক্ষমতা যাচ্ছে সেনাবাহিনীর হাতে
দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবিতে স্পেনে সভা অনুষ্ঠিত
সাত দিনে নতুন সংক্রমণে বিশ্বে প্রথম ভারত
লেবানন থেকে দেশে ফিরলেন ৭১ বাংলাদেশি
মহানবীকে কটূক্তি : বিক্ষোভে পুলিশের গুলিতে নিহত ৩
রাশিয়ার ভ্যাকসিনের কার্যকারিতা নিয়ে প্রশ্ন স্বাস্থ্য বিশেষজ্ঞ ও বিজ্ঞানীদের
স্পেনের টেনেরিফে ক্রিকেট টুর্নামেন্টে চ্যম্পিয়ন বেঙ্গল ক্লাব
করোনা ভ্যাকসিনের প্রথম অনুমোদনের ঘোষণা দিলেন পুতিন
পদত্যাগ করছেন লেবাননের প্রধানমন্ত্রী
নেতানিয়াহুর পদত্যাগ দাবিতে বিক্ষোভে উত্তাল ইজ়রায়েল