কাতারে বিশ্বকাপ আয়োজনে চোখ ধাঁধানো সব প্রস্তুতি | Live Press24

কাতারে বিশ্বকাপ আয়োজনে চোখ ধাঁধানো সব প্রস্তুতি

Published on: 9:03 amAugust 4, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক:কাতার মাথাপিছু আয়ে পৃথিবীর সবচেয়ে ধনী দেশ। কেবলমাত্র ধনী দেশের তকমা নিয়ে থেমে নেই তারা। ২০২২ সালের ফুটবল বিশ্বকাপ আয়োজনে চলছে ব্যাপক কর্মযজ্ঞ। দেশটির দাপনা এরিয়ায় গড়ে উঠেছে চোখ ধাঁধানো বড় বড় ইমারত। প্রতিদিনই এসব দালান কোঠায় রাতের সৌন্দর্য উপভোগে ছুটে আসেন প্রবাসী বাংলাদেশিসহ অভিবাসীরা।

রং-বেরংয়ের সুউচ্চ দালান কোঠা আর রাতে রাস্তার দু’পাশের মনোমুগ্ধকার আলোর ঝলকানি দেখলে মনে হতে পারে এটা ইউরোপ বা আমেরিকার কোনো দেশ। আসলে মোটেও তা নয় এটা হচ্ছে মাথাপিছু আয়ে মধ্যপ্রাচ্যের সবচেয়ে ধনী দেশ কাতারের রাজধানী দোহার দাপনা এলাকা। রাতের এই সৌন্দর্য উপভোগ করতে প্রতিদিনই সন্ধ্যা হলেই ছুটে আসছেন প্রবাসী বাংলাদেশি।

২০২২ সালের বিশ্বকাপ ফুটবলকে সামনে রেখে গড়ে উঠেছে দৃষ্টিনন্দন এসব ইমারত। চলছে বিশাল কর্মযজ্ঞ। বিশ্বকাপের এখনও দুই বছর বাকি থাকলেও, এরই মধ্যে এই আয়োজন নিয়ে ব্যাপক উৎসাহ আর উদ্দীপনা তৈরি হয়েছে প্রবাসীদের মধ্যে।

দেশটিতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আসুদ আহমেদ বলেন, কাতার বিশ্বকাপের স্টেডিয়াম, হোটেল, মোটেল, মেট্রোরেল, বিভিন্ন প্রকল্প নির্মাণে বিপুলসংখ্যক প্রবাসী বাংলাদেশিরা যুক্ত আছেন।

কাতারের অন্যতম পর্যটন কেন্দ্র আল কার্নিশ সমুদ্র সৈকত এলাকার সঙ্গে যুক্ত অন্যতম পর্যটন কেন্দ্র এই দাপনায় দৃষ্টিনন্দন এসব ইমরাত ছাড়াও গড়ে উঠেছে অফিস, আদালত, শপিং মলসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

দলে মেসি থাকা মানেই সাফল্যের গ্যারান্টি : বার্সা প্রেসিডেন্ট
পীরগঞ্জের চতরা ইউনিয়নে প্রীতি ফুটবল ম্যাচ অনুষ্ঠিত
আজ পর্দা উঠছে আইপিএলের
আগামীকাল থেকে শুরু হচ্ছে আইপিএল
নিষিদ্ধ হয়েছেন নেইমার
ভাইরাল হওয়া সেই মা-ছেলের সঙ্গে দেখা করলেন মুশফিক
নেইমার নিষিদ্ধ হচ্ছেন ৭টি ম্যাচে!
বিশ্বের দ্বিতীয় ফুটবলার বিলিয়নিয়ার হলেন মেসি
চেলসির মৌসুম শুরু ব্রাইটনকে হারিয়ে
আতলেতিকো মাদ্রিদের কোচ দিয়েগো সিমেওনে করোনাভাইরাসে আক্রান্ত