যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে ৯৭ হাজার শিশু করোনায় আক্রান্ত | Live Press24

যুক্তরাষ্ট্রে দুই সপ্তাহে ৯৭ হাজার শিশু করোনায় আক্রান্ত

Published on: 9:03 amAugust 9, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: জুলাইয়ের শেষ দুই সপ্তাহে যুক্তরাষ্ট্রে প্রায় এক লাখ শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। সম্প্রতি আমেরিকান অ্যাকাডেমি অব পেডিয়াট্রিকসের এক গবেষণায় এ তথ্য উঠে এসেছে। সংস্থাটি জানিয়েছে, গত ১৬ জুলাই থেকে ৩০ জুলাইয়ের মধ্যে যুক্তরাষ্ট্রে ৯৭ হাজারেরও বেশি শিশু করোনা পজিটিভ শনাক্ত হয়েছে।

আমেরিকান অ্যাকাডেমি অব পেডিয়াট্রিকসের তথ্যমতে, যুক্তরাষ্ট্রে এ পর্যন্ত শনাক্ত প্রায় ৫০ লাখ করোনা রোগীর মধ্যে ৩ লাখ ৩৮ হাজার শিশু রয়েছে। শুধু জুলাই মাসেই দেশটিতে করোনায় ২৫ শিশুর মৃত্যু হয়েছে।

এর ফলে যুক্তরাষ্ট্রে মহামারির মধ্যে শিশুদের স্বশরীরে স্কুলে ফেরানোর প্রক্রিয়া নিয়ে আবারও প্রশ্ন উঠেছে।

নিউইয়র্ক সিটির মেয়র বিল ডে ব্লাসিও ঘোষণা দিয়েছেন, শিগগিরই শিশুদের স্বশরীরে স্কুলে ফিরিয়ে আনা হবে এবং এ প্রক্রিয়া ঠিকঠাকভাবে সম্পন্ন করতে কর্মকর্তারা দিনরাত কাজ করে যাচ্ছেন।

শুক্রবার এক সংবাদ সম্মেলনে মেয়র বলেন, স্কুল কমিউনিটি কীসে সুরক্ষিত থাকবে সে বিষয়ে তারা (কর্মকর্তারা) সারাবিশ্বের নমুনা পর্যবেক্ষণ করেছেন। সবার আগে স্বাস্থ্য এবং সুরক্ষা নিশ্চিতের পাশাপাশি শিশুদের শিক্ষাদানে তারা বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছেন।

ভ্যান্ডারবিল্ট ইউনিভার্সিটির ড. টিনা হারটার্ট আশা করেন, সংক্রমণ বৃদ্ধিতে শিশুদের ভূমিকা কী অধিক হারে করোনা টেস্ট তা নির্ধারণে সহায়তা করবে। বাড়িতে করোনা টেস্ট বিষয়ক সরকারি অর্থায়নে পরিচালিত একটি গবেষণায় নেতৃত্ব দিচ্ছেন ড. টিনা।

তিনি বলেন, প্রায় দুই হাজার পরিবারের কাছে এই কিট পাঠানো হয়েছে। নমুনা সংগ্রহ করা এবং সেগুলো একটি কেন্দ্রীয় সংরক্ষণাগারে পাঠানোর প্রক্রিয়া শেখানো হয়েছে তাদের।

সূত্র: সিবিএস নিউজ

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

স্পেনে করোনা প্রতিরোধে পাঁচ দফা দাবিতে বিক্ষোভ
ওমরাহ শেষ করতে হবে ৩ ঘণ্টার মধ্যে
নেপালে ভূমিধসে নিহত ১২, নিখোঁজ ৯
বিশ্বব্যাপী করোনা আক্রান্ত ৩ কোটি ২১ লাখ ছাড়ালো
ভারতে ঢুকে পড়েছে ব্রুসেলোসিস, কোভিডের থেকেও ভয়ংকর!
তালেবানদের হাতে ২৮ আফগান পুলিশ নিহত
ভারতসহ ৩ দেশের নাগরিকদের ওপর সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা
জার্মানিতে মাইকে আজান নিষিদ্ধের বিরুদ্ধে মামলায় মুসলিমদের জয়
নির্বাচনে পরাজিত হলেও ক্ষমতা ছাড়তে চান না ট্রাম্প!
মুসল্লিদের ওমরাহ পালনে কাবা ঘর খুলে দেওয়া হচ্ছে