ধুনটে ড্রেজার মেশিন গুড়িয়ে দিল প্রশাসন | Live Press24

ধুনটে ড্রেজার মেশিন গুড়িয়ে দিল প্রশাসন

Published on: 1:03 pmAugust 9, 2020

লাইভ প্রেস২৪,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রামের ৪ পয়েন্টে বালু উত্তোলন করার ডিজেল চালিত ড্রেজার মেশিন গুড়িয়ে দিয়েছে। গত শনিবার ধুনট উপজেলা প্রশাসন অভিযান চালিয়ে এ মেশিন গুলো গুড়িয়ে দেয়।

শনিবার বিকেলে উপজেলা নির্বাহী কর্মকর্তা সঞ্জয় কুমার মহন্তের নেতৃত্বে একটি ভ্রম্যমান আদালত উপজেলার নিমগাছী ইউনিয়নে অভিযান চালায়। অভিযানে জয়শিং ও ধামাচামা গ্রামের মোট ৪টি পয়েন্টের ডিজেল চালিত ড্রেজার মেশিন গুড়িয়ে দেয়া হয়। তাৎক্ষনিক ড্রেজার পয়েন্টর বালুগুলো সরকারীভাবে বিক্রি করার সিন্ধান্ত নেয় উপজেলা প্রশাসন। অভিযান পরিচালনার সময় ড্রেজারের মালিকদের না পাওয়া যায়নি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা জানান, ভূ-গর্ভস্থ থেকে বালু উত্তোলন করা ভূমি আইন অনুযায়ী দণ্ডনীয় অপরাধ। বালু উত্তোলনের কারণে আশেপাশে ফসলি জমি, বসত ভিটা ব্যাপকভাবে ক্ষতিগ্রস্থ হয়। তাছাড়া প্রকৃতি ও পরিবেশের জন্যেও এটি হুমকি সরূপ। উপজেলায় বালু উত্তোলনকারীদের বিরুদ্ধে আমাদের ভ্রাম্যমান অভিযান ধারাবাহিকভাবে চলতে থাকবে। এক প্রশ্নে জবাবে তিনি বলেন উপজেলার নিমগাছী ইউনিয়নের জয়শিং ও ধামাচামা গ্রামের ৪টি বালুর পয়েন্টে অভিযান চালিয়ে বালু উত্তোলনের কাজে ব্যবহৃত ডিজেল চালিক ড্রেজার মেশিন গুড়িয়ে দেয়া হয়েছে। ধুনট উপজেলা জুড়েই আমাদের এ অভিযান অব্যাহত থাকবে। অভিযান পরিচালনার সময় উপজেলা সরকারি কমিশনার (ভূমি) আব্দুল্লাহ আল রনি, থানা পুলিশের এসআই আতিক ও সঙ্গীও ফোর্স উপস্থিত ছিলেন।

লাইভ প্রেস২৪/কারিমুল হাসান লিখন/এমআর

আরও পড়ুন

বগুড়ায় বিএনপি’র ৩৮ নেতা-কর্মী জামিনে মুক্ত
যমুনার ভাঙ্গনে নদীগর্ভে বিলীনের পথে প্রাথমিক বিদ্যালয়
কালীগঞ্জে অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ব ঠেকাতে তৎপর ইউএনও
বড় ভাইয়ের রডের আঘাতে ছোট ভাই খুন, ঘাতক আটক
বাকঁখালী নদীতে অবৈভভাবে বালু উত্তোলন, ৪ জনের কারাদণ্ড
ধুনটে এক মাস পর অপহৃত স্কুলছাত্রী উদ্ধার, গ্রেফতার ২
বাবার দানকৃত জমিতে এতিমখানা ও হাফেজিয়া মাদরাসা করেছেন ছেলে
গৌরীপুরে ফসলি জমি রক্ষায় ইউএনওকে স্মারকলিপি
কলাপাড়ায় তিন ব্যবসায়ী ও দুই বাস চালককে অর্থদন্ড
তালায় ৩৭ জন মহিলার মাঝে ক্ষুদ্র ঋণের চেক বিতরণ