নবগঙ্গা নদীতে সেতু নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন | Live Press24

নবগঙ্গা নদীতে সেতু নির্মাণ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন

Published on: 6:03 pmAugust 10, 2020

মোখলেছুর রহমান,মাগুরা: মাগুরা পৌরসভার পারনান্দুয়ালী ও নিজনান্দুয়ালী এলাকাসহ জেলা সদরের সাথে অন্যান্য এলাকার দ্রুত সড়ক যোগাযোগ নিশ্চিত করতে শহরের পারনান্দুয়ালী আবাসন প্রকল্পের পাশে নবগঙ্গা নদীর ওপর ২১৫কোটি টাকা ব্যয়ে নির্মিত হচ্ছে সেতু। এটি নির্মিত হলে সড়ক যোগাযোগের পাশপাশি এসব অঞ্চলের ২ লক্ষাধিক মানুষের কৃষি পণ্য বহনসহ সব ধরনের যোগাযোগ আরো সহজ হবে। উপকৃত হবে কয়েক লাখ মানুষ। মাগুরা সড়ক ও জনপথ বিভাগ এই প্রকল্প বাস্তবায়ন করছে।

মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর আজ সোমবার প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে নবাগঙ্গার এই নতুন সেতুর ভিত্তি প্রস্তর স্থাপন করেন। জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী নজরুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি মুন্সী রেজাউল হক, পৌর মেয়র খুরশীদ হায়দার টুটুল, প্যানেল মেয়র মকবুল হোসেন মাকুল, পৌর কাউন্সিলর সাকিবুল হাসান তুহিন, আব্দুল কাদের গণি মোহন প্রমুখ।

জেলা সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা গেছে, নবগঙ্গা নদীতে পারনান্দুয়ালী ও নিজনান্দুয়ালী দু’এলাকায় যোগাযোগের জন্য ৩০ মিটার একটি ব্রীজ, ৫ কিলোমিটার সংযোগ সড়ক নির্মাণ ও জমি অধিগ্রহণসহ বিভিন্ন উন্নয়ন কাজে প্রকল্পের ব্যয় ধরা হয়েছে ২১৫ কোটি টাকা।

প্রধান অতিথির বক্তব্যে সাইফুজ্জামান শিখর এমপি বলেন,‘সকলের সহযোগিতায় মাগুরাকে একটি মডেল জেলা হিসাবে গড়ে তুলতে চাই। নবগঙ্গার নতুন এই সেতু মাগুরা-শ্রীপুরসহ বিভিন্ন এলাকায় দ্রুত যোগাযোগের ক্ষেত্রে নতুন মাত্রা যোগ হবে। পাশপাশি সেতুর পারনান্দুয়ালী অংশে একটি বিনোদনের পার্ক নির্মাণ করা হচ্ছে। যেটি পর্যটনের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে’।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

আইনি সেবা সকল নাগরিকের অধিকার : ওসি আব্দুল হাই
ময়মনসিংহে ট্রাকচাপায় অটোরিকশার ৩ যাত্রী নিহত
তালা-জাতপুর ভায়া খেজুরবুনিয়া সড়ক মেরামতে অনিয়ম-দূর্নীতির অভিযোগ
ঝিনাইগাতীতে বোরো জমিতে বিএডিসির পানি দাবি কৃষকদের
গাংনীতে উৎসব মুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল
কালীগঞ্জে জমির বিরোধে ২০ জন হাসপাতালে
মতলব উত্তরে গৃহহীন ও দুস্থদের ঢেউ টিন ও চেক বিতরণ
মতলব উত্তর এসিল্যান্ডের সরকারি গাড়ী ব্যবহার করছে স্বামী
মহাসড়কের ডাকাতি ঠেকাতে রাস্তার পাশের জঙ্গল কেটে পরিস্কার
দলীয় শৃংখলা ভঙ্গের দায়ে আ’লীগের ১৩ নেতাকর্মী বহিস্কার