উপকূলীয় অঞ্চলে পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ | Live Press24

উপকূলীয় অঞ্চলে পরিবেশের ভারসাম্য রক্ষায় বৃক্ষরোপণ

Published on: 8:03 pmAugust 10, 2020

উত্তম কুমার হাওলাদার,কলাপাড়া (পটুয়াখালী): জলবায়ু পরিবর্তনের প্রভাব মোকাবিলায় এবং পরিবেশের ভারসাম্য রক্ষায় উপকূলীয় এলাকা পটুয়াখালীর কলাপাড়ায় বৃক্ষরোপণ কর্মসুচী শুরু হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের-বিকল্প জীবিকায়নের মাধ্যমে দুর্যোগ ঝুঁকিহ্রাস প্রকল্পের আওতায় উপজেলার ৬ টি ইউনিয়নের বিভিন্ন গুরুত¦পূর্ন সংযোগ সড়ক ও স্কুলের আঙ্গিনায় ৫৫০০ ফলজ ও বনজ গাছের চারা রোপন করা হবে। সোমবার দুপুরে এ বৃক্ষরোপণ কর্মসুচীর আনুষ্ঠানিকভাবে উদ্ধোধন করা হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, লতাচাপলী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো.আনসার মোল্লা। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, ইউপি সদস্য মো.হারুন, ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশ সংস্থার প্রকল্প ব্যাবস্থাপক সিলভেষ্টার মাইকেল মধু, প্রোগ্রাম অফিসার জেমস রাজীব বিশ্বাস প্রমুখ।

বক্তারা বলেন,বেশি করে গাছ লাগাই, দুর্যোগের ঝুঁকি কমাই। কারন গাছ আমাদের পরম বন্ধু। বিভিন্ন প্রাকৃতিক দুর্যোগ, ঝড় ঝঞ্জা থেকে জীবন বাঁচাতে গাছ সহায়ক ভুমিকা পালন করে। তাই পরিবেশকে বাঁচাতে বেশি বেশি গাছ লাগানো উচিত।

এ সময় আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি মো.জামাল, রাখাইন সমাজ সেবক চোতেন, তুষার বাড়ৈ, উজ¦ল কুন্ডু, পায়েল দাস, নির্মল টুডুসহ ইউনিয়ন দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সদস্য ও সদস্যারা উপস্থিত ছিলেন।

লাইভ প্রেস২৪/এমআর

আরও পড়ুন

হাটহাজারীতে অনুমোদনহীন মসল্লা কারখানায় সয়লাব
পাইকগাছায় আ’লীগের নৌকার মাঝি মন্টুর গণসংযোগ
করোনাকালে বিএনপি জনগণের পাশে নেই : তথ্যমন্ত্রী
চৌদ্দগ্রাম পৌরসভার সম্ভাব্য মেয়র প্রার্থীর মতবিনিময়
‘রাতারাতি নদী ভাঙ্গন রোধ করা সম্ভব নয়’: পানি সম্পদ প্রতিমন্ত্রী
পলাশবাড়ীতে ভয়াবহ আগুনে পুড়ে বসতবাড়ী ভস্মীভূত
চাঁদপুরে আ’লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ১০
দুমকিতে পল্লী বিদ্যু গ্রাহক হয়রানির প্রতিবাদে মানববন্ধন
বৃদ্ধা মাকে বাড়ি ছাড়া করল সন্তান
আক্কেলপুরে সরকারি রাস্তা বন্ধ করে বাড়ি নির্মাণের অভিযোগ