শীতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে | Live Press24

শীতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে

Published on: 10:03 pmAugust 11, 2020

লাইভ প্রেস২৪,গোপালগঞ্জ: স্বাস্থ্য অধিদপ্তরের নবনিযুক্ত মহাপরিচালক ডা. আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম বলেছেন,আশংকা আছে শীতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে। সেজন্য পরিকল্পনা তৈরি করা হবে। যাতে আমাদের দেশে এটা ব্যাপক আকার ধারণ করতে না পারে। করোনায় সারা দেশে বিপুল সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙ্গে পড়ার কোন আশংকা নেই ।

মঙ্গলবার দুপুরে তিনি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা নিবেদন শেষে এসব কথা বলেন।

তিনি বলেন, সারা বিশ্বের সাথে বাংলাদেশও করোনা ভ্যাকসিন পাবে। ভ্যাকসিন উৎপাদনকারী প্রতিষ্ঠান গ্যাভীর সাথে প্রধানমন্ত্রীর চুক্তি হয়েছে, কথা হয়েছে। গ্যাভী সারা বিশ্বে ভ্যাকসিন সরবরাহ করবে। বাংলাদেশ কিভাবে আগে ভ্যাকসিন পাবে সে সম্পর্কে প্রধানমন্ত্রী স্বাস্থ্য অধিদপ্তরকে দিক নির্দেশনা দিয়েছেন। আমরা তাদের সাথে সার্বক্ষণিক যোগাযোগ রাখছি। ভ্যাকসিন আসলে সবার আগে ফ্র্রন্টলাইনার্সদের দেয়া হবে। পরে গুরুত্ব অনুযায়ী অন্যদের দেয়া হবে।

তিনি বলেন, দেশে করোনা টেস্টের জন্য পর্যাপ্ত কিট মজুত আছে। কিটের কোন সংকট নেই। আর করোনা পরীক্ষা করার জন্য সারাদেশে ৮০ টি পিসিআর ল্যাব স্থাপন করা হয়েছে। প্রয়োজন হলে আরও পিসিআর ল্যাব স্থাপন করা হবে।

তিনি আরও জানান, আশংকা আছে শীতে করোনার প্রকোপ আরও বাড়তে পারে। সেজন্য পরিকল্পনা তৈরি করা হবে। যাতে আমাদের দেশে এটা ব্যাপক আকার ধারণ করতে না পারে। করোনায় সারা দেশে বিপুল সংখ্যক চিকিৎসক ও স্বাস্থ্য কর্মী আক্রান্ত হলেও স্বাস্থ্যসেবা ভেঙ্গে পড়ার কোন আশংকা নেই বলেও তিনি জানান।

এর আগে তিনি জাতির পিতার সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান। পরে ফাতেহাপাঠ ও বিশেষ মোনাজাত করে বঙ্গবন্ধু এবং ৭৫ এর ১৫ আগস্টের শহীদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া ও বিশেষ মোনাজাত করেন।

পরে তিনি বঙ্গবন্ধু ভবনে রক্ষিত পরিদর্শন বইতে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। এরপর তিনি টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজ পরিদর্শন করেন।

এ সময় শেখ সায়েরা খাতুন মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. লিয়াকত হোসেন, সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ, গোপালগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালের সহকারি পরিচালক ডা. অসিত কুমার মল্লিকসহ চিকিৎসকগণ উপস্থিত ছিলেন।

লাইভ প্রেস২৪/টিআই

আরও পড়ুন

কমিটিতে বিতর্কিতদের বাদ দিতে হবে : কাদের
‘আ’লীগ গণবিরোধী আইন করে জনগনের কণ্ঠরোধ করছে’
চিরনিদ্রায় শায়িত আল্লামা আহমদ শফী
শিক্ষা প্রকৌশল অধিদপ্তরে ১১৯৪টি পদে চাকরির সুযোগ
১৪ অক্টোবর পবিত্র আখেরি চাহার সোম্বা
আল্লামা শফীকে চির বিদায়ের অপেক্ষায় লাখো তৌহিদী জনতা
যে কারণে ভারত বাংলাদেশকে আবারো পেঁয়াজ দিতে রাজি হলো
সোমবার থেকে সারা দেশে বৃষ্টিপাত বাড়ার আশঙ্কা
আল্লামা শফী’র ইন্তেকাল
ভারতের বিরুদ্ধে আরেকটি যুদ্ধ ঘোষণার ডাক ডা: জাফরুল্লাহ