করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যু, ইউএনও’র হস্তক্ষেপে দাফন | Live Press24

করোনায় আক্রান্ত ব্যক্তির মৃত্যু, ইউএনও’র হস্তক্ষেপে দাফন

Published on: 11:03 pmAugust 11, 2020

লাইভ প্রেস২৪,ঠাকুরগাঁও: ঠাকুরগাঁওয়ের সদর উপজেলার জগন্নাথপুর আদর্শ কলোনীর খয়রুল ইসলাম (৭০) নামে এক বৃদ্ধ ব্যক্তি করোনায় আক্রান্ত হয়ে দিনাজপুরের এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আজ মঙ্গলবার (১১ আগস্ট) সকাল ৮ টার দিকে মৃত্যুবরণ করেন।

পরে মৃত ব্যক্তির লাশ দাফনের জন্য এ্যাম্বুলেন্সযোগে এলাকায় নিয়ে আসলে আতঙ্ক ছড়িয়ে পড়ে এলাকার মানুষের মাঝে। এতে এলাকায় লাশ দাফনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে স্থানীয়রা।

পরে দীর্ঘ ৮ ঘন্টা পর ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুনের হস্তক্ষেপে আসরের নামাজের পরে স্বাস্থ্যবিধিমেনে মৃতব্যক্তির দাফন সম্পন্ন করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ ঠাকুরগাঁও জেলা শাখার স্বেচ্ছাসেবক টিম।

মৃতের স্বজন ও এলাকাবাসীরা জানান, খয়রুল ইসলাম সত্যপীর (রা:) জামে মসজিদের সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। গতকাল তার করোনা পজেটিভ রেজাল্ট আসায় তাকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আজ সকালে তিনি মৃত্যুবরণ করেন। পরে তার লাশ এলাকায় নিয়ে আসলে মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়।ফলে লাশ দাফনে প্রতিবন্ধকতা সৃষ্টি করে স্থানীয়রা।

এ বিষয়ে ঠাকুরগাঁও সদর উপজেলার নির্বাহী অফিসার আব্দুল্লাহ-আল-মামুন জানান, করোনায় মৃত্যুতে যদিও এলাকার মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি হয়েছে।তবে সেটি ভয়ের কিছু নেই, কারণ করোনায় আক্রান্ত হয়ে মৃতব্যক্তির যেভাবে স্বাস্থ্যবিধি মেনে দাফন করা হয় সেভাবেই এই মৃতব্যক্তির দাফন করা হচ্ছে।

তিনি আরও বলেন, মৃতব্যক্তির দুই সন্তান করোনা আক্রান্ত হতে পারে এ ধরণের সিমটম দেখা দেওয়ায় তাদেরকে ইতিমধ্যে আইসলোশনে নেওয়ার ব্যবস্থা করা হয়েছে এবং যারা মৃতব্যক্তির সংস্পর্শে এসেছে তাদের তালিকা করে নমুনা সংগ্রহ করার জন্য নিদের্শ দেওয়া হয়েছে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরকে। এ নিয়ে জেলায় করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করলো ৯ জন।

লাইভ প্রেস২৪/বিধান চন্দ্র দাস/এমআর

আরও পড়ুন

রাণীনগরে মানসিক রোগীর ভাসমান লাশ উদ্ধার
পোরশায় একই রাতে ৩টি গ্রামে ডাকাতি
আত্রাইয়ে টর্নেডোর আঘাতে বিধ্বস্ত দুইশতাধিক ঘর, আহত ৫
মুক্ত বাতাসে বাঁচতে চায় সাথী, মানবিক সাহায্যের আবেদন
ফুলবাড়ীতে বৃষ্টিতে অস্বস্তি!
জঙ্গী সংগঠনের সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব-১২
কাপাসিয়ায় কয়লা কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান
পাওনা টাকা চাওয়ায় জঙ্গী বানিয়ে সংবাদ প্রকাশ করেন সম্পাদক
কালীগঞ্জে অটোরিকশা চালকের গলাকাটা মরদেহ উদ্ধার
জমির বিরোধ নিয়ে দু’পক্ষের অস্ত্রের মহড়া, আহত ১৫