দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবিতে স্পেনে সভা অনুষ্ঠিত | Live Press24

দক্ষিণ সুরমা সিটি বাস্তবায়নের দাবিতে স্পেনে সভা অনুষ্ঠিত

Published on: 12:04 pmAugust 13, 2020

কবির আল মাহমুদ,স্পেন: সিলেটের দক্ষিণ সুরমা উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তরভুক্ত না করে আলাদা স্বতন্ত্র “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবিতে স্পেনে বসবাসরত দক্ষিণ সুরমা উপজেলাবাসীর এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার (১২আগস্ট) দেশটির রাজধানী মাদ্রিদের একটি রেস্টুরেন্টে জাগো দক্ষিণ সুরমাবাসীর ব্যানারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সংগঠনের আহবায়ক প্রবীন কমিউনিটি নেতা আব্দুল কায়ূম পংকি।

সভায় বক্তারা দক্ষিন সুরমা উপজেলার গুরুত্ব তুলে ধরে সিলেটের অত্যন্ত মর্যাদাপূর্ণ এই উপজেলাকে সিলেট সিটি কর্পোরেশনের অন্তরভুক্ত না করে সরকারের কাছে অনতিবিলম্বে স্বতন্ত্র “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়নের দাবি জানান।

দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার এসোসিয়েশন ইন স্পেনের সভাপতি সাংবাদিক সেলিম আলমের সঞ্চালনায় মতবিনিময় সভায় বক্তব্য দেন দক্ষিণ সুরমা অয়েল ফেয়ার এসোসিয়েশন ইন স্পেনের উপদেষ্টা মাওলানা আসাদুজ্জামান রাজ্জাক, কমিউনিটি নেতা নূর মিয়া, আব্দুল হামিদ সঞ্জু,কানেক্ট বাংলাদেশ এর সমন্বয়ক আফসার হুসেন নিলু,আব্দুল মালিক এমদাদ, গ্রেটার সিলেট এসোসিয়েশন এর সদস্য সচিব আবুজাফর রাসেল, মাহবুবুর রহমান, ফজির আলী নাদিম, যুবনেতা হাদী হাসানসহ কমিউনিটি নেতৃবৃন্দ। সাংবাদিকদের মধ্যে বক্তব্য দেন কবির আল মাহমুদ এবং ছাইফুল আমিন।

মত‌বি‌নিময় সভায় বক্তারা বলেন,দক্ষিণ সুরমা উপজেলার ১০ ইউনিয়নসহ সিলেট সদর উপজেলা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ, বিশ্বনাথ উপজেলার অংশ বিশেষ একত্রিত করে স্বতন্ত্র “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়িত হলে নাগরিক সুযোগ সুবিধা বৃদ্ধির পাশাপাশি দক্ষিন সুরমাবাসীর প্রত্যাশা পূরণ হবে।সভায়, “দক্ষিণ সুরমা” সিটি কর্পোরেশন বাস্তবায়ন এখন সময়ের দাবি উল্লেখ করে বক্তারা এ দাবি বাস্তবায়নে সরকার ও সংশ্লিষ্ট মন্ত্রণালয়ের আশু হস্তক্ষেপ কামনা করা হয়।

লাইভ প্রেস২৪/এসডি

আরও পড়ুন

মুসল্লিদের ওমরাহ পালনে কাবা ঘর খুলে দেওয়া হচ্ছে
বৈশ্বিক করোনায় কমেছে মৃত্যু, বেড়েছে সংক্রমণ : ডব্লিউএইচও
চীন তিন গুণ শক্তি বাড়িয়েছে ভারত সীমান্তে
ট্রাম্পকে বিষাক্ত চিঠি প্রেরণের ঘটনায় নারী গ্রেপ্তার
নিজের সব সম্পদ দান করাই ছিল এই ধনকুবের বহুদিনের স্বপ্ন
৫ ঘণ্টার চেষ্টায় বের করলেন গলায় আটকানো কয়েন
তাসমানিয়া দ্বীপের উপকূলে আটকা পড়া ৯০ তিমির মৃত্যু
বিশ্বে করোনা আক্রান্ত ৩ কোটি ১৪ লাখের বেশি মানুষ
আজারবাইজানের সামরিক বাহিনীকে পূর্ণ প্রস্তুত থাকার নির্দেশ
সিসির পদত্যাগ দাবিতে ফের উত্তাল মিসর