লকডাউনের মেয়াদ আরও বাড়ালো নিউজিল্যান্ড | Live Press24

লকডাউনের মেয়াদ আরও বাড়ালো নিউজিল্যান্ড

Published on: 9:03 pmAugust 14, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: নতুন করে করোনাভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়ার প্রেক্ষাপটে নিউজিল্যান্ডের বৃহত্তম শহর অকল্যান্ডে আরোপ করা তিনদিনের লকডাউনের মেয়াদ আরও বাড়ানো হয়েছে। আরও ১২ দিন এ লকডাউন বলবৎ থাকবে। শুক্রবার (১৪ আগস্ট) মন্ত্রী পরিষদের বৈঠক শেষে নিউ জিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিন্ডা আরডার্ন এ ঘোষণা দেন। ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসির প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

করোনাভাইরাসের সংক্রমণহীন অবস্থায় টানা ১০২ দিন পার করার পর গত মঙ্গলবার (১১ আগস্ট) নিউ জিল্যান্ডে নতুন করে চারজন আক্রান্ত শনাক্ত হয়। আক্রান্তদের সবাই অকল্যান্ডের বাসিন্দা এবং তারা একই পরিবারের সদস্য। নতুন সংক্রমণের সংখ্যা এরই মধ্যে ২৯ জনে পৌঁছেছে। এমন অবস্থায় বুধবার (১২ আগস্ট) থেকে অকল্যান্ডে তিনদিনের লকডাউন জারি করা হয়। নিউ জিল্যান্ডে চারটি সতর্কমাত্রা আছে। অকল্যান্ডে ২ মাত্রার এবং পুরো দেশজুড়ে ২ মাত্রার সতর্কতা জারি রয়েছে।

শুক্রবার লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণা দিয়ে জাসিন্ডা জানান, শুরু থেকেই কঠোর হয়ে পরিস্থিতি মোকাবিলার জন্য লকডাউনের মেয়াদ বাড়ানো হয়েছে।

জাসিন্ডা আশা প্রকাশ করেন, এ ১২ দিন সময়ের মধ্যে ক্লাস্টারের উৎস শনাক্ত করা সম্ভব হবে। অকল্যান্ডকে আবারও ২ মাত্রার সতর্কতায় ফিরিয়ে আনা সম্ভব হবে বলেও মনে করেন তিনি।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

মার্কিন সুপ্রিম কোর্টের প্রবীণ বিচারপতির মৃত্যু
মার্কিন নির্বাচনে চার অঙ্গরাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু
অবশেষে নিরীহ কাশ্মীরিদের হত্যার কথা স্বীকার করলো ভারতীয় সেনাবাহিনী
বিশ্বব্যাপী করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল
ভারতে করোনার সময়ে নতুন বিলিওনিয়ার হলেন ১৫ জন
ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ
সৌদির সামরিক স্থাপনায় ড্রোন হামলা করলো ইয়েমেন
মাস্ক না পরলে সোজা পাঠিয়ে দেওয়া হচ্ছে কবরস্থানে!
বিশ্বজুড়ে করোনা শনাক্ত রোগী ৩ কোটি ছাড়াল
ট্রাম্পের পর শান্তির নোবেলে মনোনয়ন পেলেন নেতানিয়াহু