অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভকালে আটক ৭৪ | Live Press24

অস্ট্রেলিয়ায় লকডাউন বিরোধী বিক্ষোভকালে আটক ৭৪

Published on: 3:04 amSeptember 15, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: অস্ট্রেলিয়ার মেলবোর্নে লকডাউনবিরোধী বিক্ষোভ থেকে অন্তত ৭৪ জনকে গ্রেফতার করা হয়েছে।

সংবাদ সংস্থা দ্য গাডিয়ানের খবরে জানা যায়, করোনার বিস্তাররোধে বিশ্বের বিভিন্ন দেশে লকডাউন জারি রয়েছে। এবার লকডাউন ভেঙে রাস্তায় নেমে উল্টো লকডাউনবিরোধী বিক্ষোভ করার দায়ে অস্ট্রেলিয়ার মেলবোর্ন শহর থেকে ৭৪ জনকে আটক করেছে দেশটির পুলিশ। এর আগে গত সপ্তাহে এরকম বিক্ষোভ থেকে আরো অনেককে আটক করা হয়েছিল।

জানা গেছে, এই সপ্তাহে দ্বিতীয় দফায় লকডাউন বিরোধী এই বিক্ষোভ আনুমানিক আড়াইশো মানুষ অংশ নেয়। পুলিশ বলছে, অনেক বিক্ষোভকারী ছিলেন আক্রমণাত্মক এবং পুলিশ কর্মকর্তাদের সঙ্গে সহিংস আচরণের হুমকি হয়ে দাঁড়িয়েছিলেন।

মেলবোর্নে বিক্ষোভকারীরা ‘স্বাধীনতা’ এবং ‘মানবাধিকার গুরুত্বপূর্ণ’ এমন বিভিন্ন স্লোগান দেন। নগর পুলিশ জানিয়েছে, লকডাউন নিষেধাজ্ঞা না মানায় শহরজুড়ে কয়েক ডজন বিক্ষোভকারীকে গ্রেফতার করা ছাড়াও আরো দেড় শতাধিক মানুষকে গত সপ্তাহে জরিমানা করা হয়েছে। বাকি শহরগুলোতেও লকডাউন নিষেধাজ্ঞা অমান্য করে লকডাউন বিরোধী বিক্ষোভ থেকে অনেককে গ্রেফতার ও জরিমানা করা হয়।

দেশটির প্রধানমন্ত্রী স্কট মরিসন গত সপ্তাহে বলেছেন, দেশের আটটি রাজ্য ও অঞ্চলের মধ্যে সাতটি আগামী ডিসেম্বরে নিজেদের সীমান্ত ফের খুলে দেয়ার বিষয়ে একমত হয়েছে। দেশের পর্যটন খাতে চাঙ্গা হলে ফের প্রাণ ফিরে পাবে অর্থনীতি। তবে ভ্যাকসিন না আসলে বছরের পর বছর জুড়ে এমন করেই জীবন যাপন করতে হতে পারে বলে দেশের মানুষকে সতর্ক করে দিয়েছেন তিনি।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

মার্কিন সুপ্রিম কোর্টের প্রবীণ বিচারপতির মৃত্যু
মার্কিন নির্বাচনে চার অঙ্গরাজ্যে আগাম ভোটগ্রহণ শুরু
অবশেষে নিরীহ কাশ্মীরিদের হত্যার কথা স্বীকার করলো ভারতীয় সেনাবাহিনী
বিশ্বব্যাপী করোনায় মৃত্যু সাড়ে ৯ লাখ ছাড়াল
ভারতে করোনার সময়ে নতুন বিলিওনিয়ার হলেন ১৫ জন
ট্রাম্পের বিরুদ্ধে যৌন হেনস্থার অভিযোগ
সৌদির সামরিক স্থাপনায় ড্রোন হামলা করলো ইয়েমেন
মাস্ক না পরলে সোজা পাঠিয়ে দেওয়া হচ্ছে কবরস্থানে!
বিশ্বজুড়ে করোনা শনাক্ত রোগী ৩ কোটি ছাড়াল
ট্রাম্পের পর শান্তির নোবেলে মনোনয়ন পেলেন নেতানিয়াহু