ভারতসহ ৩ দেশের নাগরিকদের ওপর সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা | Live Press24

ভারতসহ ৩ দেশের নাগরিকদের ওপর সৌদি প্রবেশে নিষেধাজ্ঞা

Published on: 12:04 pmSeptember 24, 2020

লাইভ প্রেস২৪ ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ রুখতে ভারতসহ তিন দেশের ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে সৌদি আরব। এই তিন দেশে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় এই সিদ্ধান্ত নিয়েছে দেশটি। ফলে এসব দেশের নাগরিকরা এখন সৌদিতে প্রবেশ করতে পারবেন না। সৌদির বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ এই নিষেধাজ্ঞা জারি করেছে।

এক বিবৃতিতে বলা হয়েছে, ভারত, ব্রাজিল এবং আর্জেন্টিনা এই তিন দেশের ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়েছে। এর ফলে সৌদি থেকে কেউ এই দেশগুলোতে যেতে পারবেন না এবং ওই তিন দেশ থেকেও কেউ সৌদিতে প্রবেশ করতে পারবে না। খবর গালফ নিউজের।

বিবৃতিতে বলা হয়েছে, যেকোনো ব্যক্তি সৌদি আরবে যাওয়ার ১৪ দিন আগে এই তিন দেশে ভ্রমণ করে থাকলে তারাও নতুন এই নিষেধাজ্ঞার আওতায় পড়বেন বলে জানানো হয়েছে।

সম্প্রতি ধাপে ধাপে ওমরাহ চালুর সিদ্ধান্তের কথা জানিয়েছে সৌদি। মোট তিন ধাপে ওমরাহ চালু করবে দেশটির সরকার। প্রথম ধিকে শুধু দেশটির মধ্যে থাকা নাগরিকদের নিয়ে সীমিত আকারে ওমরাহ চালু হবে। তারপর কয়েক ধাপে তা বাড়ানো হবে।

গত বছরের শেষে চীনের উহান থেকে বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে করোনাভাইরাস। ভাইরাস ছড়ানোর প্রায় দশ মাস পর এখনো এর তীব্রতা রয়েছে। মার্কিন যুক্তরাষ্ট্রে করোনার ভয়াবহ প্রভাব পড়েছে। তবে সাম্প্রতিক সময়ে ভারত, ব্রাজিল এবং আর্জেন্টিনায় করোনা সংক্রমণ লাফিয়ে লাফিয়ে বাড়ছে।

লাইভ প্রেস২৪/এমএসএম

আরও পড়ুন

বিশ্বে করোনা মৃতের সংখ্যা ১১ লাখ ২২ হাজার ছাড়াল
হোটেলের দরজা ভেঙে মরিয়ম নওয়াজের স্বামীকে গ্রেফতার (ভিডিওসহ)
পাক প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবিতে বিক্ষোভ সমাবেশ
আর্মেনিয়ার ২ জঙ্গিবিমান ধ্বংস, দাবি আজারবাইজানের
বিশ্বে করোনায় মৃত্যু ১১ লাখ ১৮ হাজার ছাড়াল
বিশ্বে করোনার আক্রান্তের সংখ্যা ৩ কোটি ৯৯ লাখ ছাড়াল
শিক্ষককে গলা কেটে হত্যা, গ্রেফতার ৯
নির্বাচনে হেরে গেলে ট্রাম্পকে দেশ ছাড়তে হবে
মসজিদুল হারামে সৌদির বাসিন্দাদের নামাজ আদায়ের অনুমতি
নিষেধাজ্ঞা ভেঙে থাইল্যান্ডে টানা চতুর্থ দিনের মতো বিক্ষোভ