এয়ারপোর্ট ট্রাফিক জোনের ‘অভাবনীয় এক সাফল্য’ | Live Press24

এয়ারপোর্ট ট্রাফিক জোনের ‘অভাবনীয় এক সাফল্য’

Published on: 2:03 pmSeptember 25, 2020

লাইভ প্রেস২৪: উত্তরা পাঁচ নম্বর সেক্টরের দুই নম্বর রোডের সাতান্ন নম্বর বাড়ির সামনে দাঁড়িয়ে দরদর করে ঘামছেন সাইফুল ইসলাম। মাথাটা ঝিম ঝিম করছে। ব্যাংকে জমা দেবার জন্য বড় ভাই দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা দিয়েছেন। নিরাপত্তা নিশ্চিত করার জন্য কাঁধের ব্যাগের তলানিতে কাপড়ের ভাজে লুকিয়ে রেখেছিলেন টাকাগুলো।
সিএনজির ভাড়া মিটিয়ে কিছুদুর এগিয়ে ই বুঝতে পারলেন, মস্ত বড় ভুল করে ফেলেছেন। কাধের ব্যাগটা ফেলে এসেছেন সিএনজির সিটের পেছনে। ততক্ষনে সিএনজি চলে গেছে। গতানুগতিকভাবে সিএনজি নম্বরটা দেখে রাখেন নি তিনি। রাখার কথা ও না। শুধু মনে আছে দুটি বিষয় ১. সিলভার রং এর প্রাইভেট সিএনজি ২. ড্রাইভারের ঈশৎ হলদে শার্ট।
সাইফুল ইসলাম হত-বিহবল হয়ে থাকেন কিছুক্ষন। মনের ভেতর নানা ভাবনা চলছে তার। কি জবাব দেবেন ভাইকে? টাকা ফিরে পাবার আশা ছেড়ে দিয়ে বসে পড়েন রাস্তার পাশে। হঠাৎ মাথায় আসে জরুরী সেবা ৯৯৯ এর কথা।


তৎক্ষনাৎ ৯৯৯ এ ফোন দিয়ে খুলে বলেন পুরো ঘটনা। ৯৯৯ থেকে বিস্তারিত তথ্য পৌছে যায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের কন্ট্রোলের মাধ্যমে সকল ক্রাইম ও ট্রাফিক ডিভিশনে। ঘটনা যেহেতু উত্তরা ডিভিশনে তাই ওয়্যারলেসের মাধ্যমে সকলকে সজাগ দৃষ্টি রাখতে বলা হয়। ট্রাফিক উত্তরা বিভাগের সকল জোন চেকপোস্ট শুরু করে। ফলশ্রুতিতে চেকপোস্ট শুরু হয় এয়ারপোর্ট গোলচত্তর সংলগ্ন এলাকায়।


প্রতিটি সিলভার রং এর প্রাইভেট সিএনজি চেক করা হতে থাকে। আর টিআই খাদেমুল ইসলামের নেতৃত্বে সার্জেন্টদের সতর্ক দৃষ্টি খুজতে থাকে কাঙ্ক্ষিত হলুদ শার্ট। আনুমানিক ১৬/১৭ টি সিএনজি চেক করার পরে হঠাৎ সার্জেন্ট ইব্রাহিম আর সার্জেন্ট জাকারিয়ার নজরে আসে একটি খালি সিএনজি আর চালকের আসনে বসা ব্যক্তির হলুদ শার্ট। কাঁধ ব্যাগটা পাওয়া যায় গাড়ীর পেছনেই।


ইতিমধ্যে ৯৯৯ এর মাধ্যমে সাইফুল সাহেবকে এয়ারপোর্ট ট্রাফিক জোনের সহকারী পুলিশ কমিশনারের কার্যালয়ে আসতে বলা হয়। অল্প সময়ের মধ্যে উপস্থিত হয়ে তিনি নিজের ব্যাগ সনাক্ত করেন আর ফিরে পান ব্যাগে থাকা দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা।


প্রতিদিন সাইফুল ইসলামের মত অনেকেই বিপদে পড়ছেন। বাংলাদেশ পুলিশ দ্রুত সময়ে সেবা নিশ্চিত করার জন্য জরুরী সেবা নম্বর ৯৯৯ চালু করেছে, আমাদেরকে বিপদে মাথা ঠান্ডা রেখে সেবা গ্রহনে উদ্যোগী হতে হবে।

এটা কেবল একটা ঘটনা নয়, হাজারো ঘটনা সমাধানের পথ।

লাইভ প্রেস২৪/টিআই

আরও পড়ুন

৩৮তম বিসিএস: নন ক্যাডারে নিয়োগ পাচ্ছেন ৫৪১ জন
দেশের প্রধান নদ-নদীর পানি কমছে
আলুর দাম বাড়িয়েছে সরকার…
সরকার ধর্ষক ও দুর্বৃত্তদের পৃষ্ঠপোষক : ভিপি নুর
‘১০ লাখ তরুণ-তরুণীর কর্মসংস্থান নিশ্চিত করছে সরকার’
দেশজুড়ে চলছে অনির্দিষ্টকালের ‘নৌযান’ ধর্মঘট
আজ ৫৪ উপজেলায় ব্যাংক বন্ধ
৩৫টি ড্রেজারের জন্য আবদার ৪৯৮৭ কোটি টাকা!
রাজধানীর পাইকারি বাজারে আলু বিক্রি বন্ধ
নির্বাচন কমিশন একটা ঠুঁটো জগন্নাথ : মির্জা ফখরুল